খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩, আহত আরও ২ জন
  গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াডে বাংলাদেশের দুটি পুরস্কার অর্জন

গেজেট ডেস্ক

বাংলাদেশ প্রথমবারের মতো আন্তর্জাতিক ব¬কচেইন অলিম্পিয়াড প্রতিযোগিতায় অংশ নিয়ে ৬টি পুরস্কারের মধ্যে দুটি আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে। জুম অনলাইনে ৩ দিন ব্যাপী আন্তর্জাতিক এই অলিম্পিয়াডে (আইবিসিওএল) প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে হংকং ব¬ক চেইন অলিম্পিয়াডের সভাপতি ড. লরেন্স মা বিজয়ীদের নাম ঘোষণা করেন। সোমবার ( ৬ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় আইসিটি বিভাগ।
রবিবার হংকং ব¬কচেইন অলিম্পিয়াডের সভাপতি ড. লরেন্স মা বেস্ট প্রোটোটাইপ অ্যাওয়ার্ড অর্জনকারী হিসেবে বাংলাদেশের ডিইউ নিমবাস দলের নাম ঘোষণা করেন। আর আইবিসিওএল-২০২০ সিলভার মেডেল অর্জনকারী হিসেবে ডিজিটাল ইনোভেশন দলের নাম ঘোষণা করেন হংকংয়ের সিটি ইউনিভার্সিটির অধ্যাপক ইসাবেল ইয়ান।
হংকং সিটি ইউনিভার্সিটি ও হংকং ব¬কচেইন সোসাইটির যৌথ উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক ব¬কচেইন অলিম্পিয়াড প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্র, কানাডা, চীনসহ বিশ্বের বিভিন্ন দেশের ৬০টি দল অংশগ্রহণ করে। এর মধ্যে বাংলাদেশের ছিল ১২টি দল।
সোমবার ব¬কচেইন অলিম্পিয়াড বাংলাদেশ এর উদ্যোগে এ উপলক্ষে আয়োজিত এক জুম অনলাইন সংবাদ সম্মেলনে অলিম্পিয়াডে পুরস্কার অর্জনকারী দল দুটিকে তাদের মেধা ও যোগ্যতার সাক্ষ্য রাখার জন্য অভিনন্দন জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, সরকার যখন দেশের মেধাবী শিক্ষার্থী, তরুণ-তরুণীদের ব¬কচেইন, কৃত্রিম বুদ্ধিমত্তা, বিগ ডাটা অ্যানালাইটিক, মেশিন লার্নিংয়ের মতো ফ্রন্টিয়ার (অত্যাধুনিক) প্রযুক্তিতে দক্ষ হয়ে উৎসাহিত করছে তখন ব¬কচেইন অলিম্পিয়াড প্রতিযোগিতায় অংশ নিয়ে বাংলাদেশের দুটি আন্তর্জাতিক পুরস্কার অর্জন আমাদের জন্য অত্যন্ত উৎসাহব্যঞ্জক একটি খবর।

খুলনা গেজেট/বশির




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!