খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ, স্টেশন মস্টারসহ সাময়িক বরখাস্ত ৩
  এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ১২ মে : শিক্ষা মন্ত্রণালয়

আজকের পদযাত্রায় যোগ দিতে খুলনায় বিএনপির কেন্দ্রীয় নেতারা, বিকালে আ.লীগের শান্তি সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ যুগপৎ আন্দোলনের ১০ দাবিতে নতুন কর্মসূচি পদযাত্রা নিয়ে মাঠে নামবে বিএনপি। আজ শনিবার বিকালে থানায় পার্যায়ে এ পদযাত্রা কর্মসূচি পালন করবে দলটি। এদিন বিকালে দলীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ।

বিএনপির পদযাত্রা কর্মসূচিতে যোগ দিতে খুলনায় পৌঁছেছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,  আজকের পদযাত্রায় খুলনা সদর ও সোনাডাঙ্গা থানায় কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এড. নিতাই রায় চৌধুরি, মহানগর আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান।

খালিশপুর থানায় বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, কেন্দ্রীয় ত্রান ও পুর্ণবাসন বিষয়ক সহ সম্পাদক নেওয়াজ হালিমা আরলি, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি, দৌলতপুর থানায় কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুন্ডু, কেন্দ্রীয় উপ কোষাধ্যক্ষ  মাহমুদ হাসান বাবু, কেন্দ্রীয় সহ ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাশ অপু, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও খানজাহান আলী থানায় কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল,  কেন্দ্রীয় সহ তথ্য বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন উপস্থিত থাকবেন বলে জানানো হয়।

মহানগর আ’লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশব্যাপি বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস, জ্বালাও পোড়াও, সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশ করবে খুলনা মহানগর আওয়ামী লীগ।  শনিবার বিকাল ৪টায় দলীয় কার্যালয় চত্বরে এ শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। শান্তি সমাবেশে সদর ও সোনাডাঙ্গা থানার সকল ওয়ার্ড আওয়ামী লীগ এবং সকল সহযোগী সংগঠন ও নির্বাচিত দলীয় কাউন্সিলরকে মিছিল সহকারে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে আহবান জানিয়েছেন খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এবং খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা।

প্রসঙ্গত, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গত বছর থেকে ধারাবাহিক কর্মসূচি পালন করে আসছে বিএনপি। আজ সকালে দেশের মহানগরের থানায় পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করবে দলটি। এর আগে গত ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় গণসমাবেশ, ৩০ ডিসেম্বর গণমিছিল এবং ১৬ জানুয়ারি সমাবেশ-মিছিল কর্মসূচি পালন করে দলটি। এরপর জেলা, মহানগর এবং ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করে তারা।

বিএনপির এসব কর্মসূচির দিনে শান্তি সমাবেশ করেছে আওয়ামী লীগ। আজও তারা এই শান্তি সমাবেশ করবে। যদিও কর্মসূচি ঘিরে ঢাকায় এর আগে আওয়ামী লীগ ও বিএনপিকে সেভাবে মুখোমুখি হতে দেখা যায়নি। বিএনপির কর্মসূচিস্থল থেকে দূরে এসব কর্মসূচি পালন করে আসছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!