খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ১২ মে : শিক্ষা মন্ত্রণালয়
  গাজীপুরের জয়দেবপুরে তেলবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা, কয়েকজন আহত; যাত্রীবাহী ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত, ঢাকার সাথে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

সা‌কিব‌কে সতর্ক, মাশরা‌ফি‌কে জ‌রিমানা

গেজেট ডেস্ক

নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে নড়াইল-২ আসনে নৌকার প্রার্থী মাশরাফি বিন মর্তুজাকে জরিমানা এবং মাগুরা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাকিব আল হাসানকে সতর্ক করেছে নির্বাচন কমিশন।

জানা যায়, নড়াইল-২ আসনে নৌকার প্রার্থী মাশরাফি বিন মর্তুজাকে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে জরিমানা করেছেন নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান। এ সময় আরও তিন প্রার্থীকে জরিমানা করা হয়।

আজ সোমবার সকালে চার প্রার্থীর জরিমানা করা হয়। মাশরাফিকে ১৫ হাজার, একই আসনের জাতীয় পার্টির খন্দকার ফায়েকুজ্জামানকে ১৫ হাজার, ঐক্যফ্রন্ট প্রার্থী লতিফুর রহমানকে তিন হাজার এবং ইসলামী ঐক্যজোট প্রার্থী মো. মাহাবুবুর রহমানকে দুই হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, মাশরাফিসহ চার প্রার্থীর প্রত্যেকেই দেয়ালে পোস্টার সাঁটিয়ে আচরণবিধি ভঙ্গ করেছেন। এবারের নির্বাচনে প্রথমবারের মতো আচরণবিধি ভঙ্গের দায়ে শাস্তি প্রদান করল নির্বাচন কমিশন।

নড়াইল পৌর এলাকায় দ্বায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বলেন, নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি রক্ষায় কাজ করছে রিটার্নিং অফিস। নিয়মিতভাবে চলা পর্যবেক্ষণে প্রার্থীদের বিধি ভঙ্গের বিষয়টি ধরা পড়েছে। এতে তাদেরকে জরিমানা করা হয়েছে। এ পর্যবেক্ষণ অব্যাহত থাকবে।

অপরদিকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ক্রিকেটার সাকিব আল হাসানকে সতর্ক করেছে নির্বাচন কমিশন। সম্প্রতি ইসির উপসচিব আতিয়ার রহমানের সই করা এক চিঠিতে তাদের সতর্ক করা হয়।

চিঠিতে বলা হয়, মাগুরা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাকিব আল হাসান বিগত ২৯ নভেম্বর ঢাকা থেকে মাগুরায় আগমনের সময় কামারখালী এলাকা থেকে শোডাউন করে গাড়িবহর নিয়ে মাগুরা শহরে প্রবেশ করেন এবং নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করায় জনগণের চলাচলের প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। এটি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার লঙ্ঘন।

চিঠিতে আরও বলা হয়েছে, এমতাবস্থায় ভবিষ্যতে নির্বাচনী আচরণ বিধিমালা প্রতিপালন করার শর্তে আপনাকে পত্র মারফত সতর্ক করার জন্য নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!