খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  দেশে আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি : আবহাওয়া অধিদপ্তর
  দুই আইনজীবির আদালত অবমাননার শুনানি পিছিয়ে ৩০ জুন : আপিল বিভাগ
  নির্বাচনে বিদেশি শক্তির প্রভাব অনুভব করেনি আওয়ামী লীগ : কাদের

অভয়নগরে সাংবাদিকদের দিনব্যাপি কর্মশালা

অভয়নগর প্রতিনিধি

তথ্য মন্ত্রণালয়ের জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উদ্যোগে যশোর জেলার অভয়নগর উপজেলায় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ২৫জন গণমাধ্যমকর্মীদের নিয়ে পিফোরডি প্রকল্পের আওতায় দুই দিনব্যাপী ‘সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ’ শীর্ষক অনলাইন কর্মশালার দ্বিতীয় দিন শনিবার সকাল ৯টা থেকে সাড়ে ১০:৩০টা পর্যন্ত সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ের ওপর আলোচনা করেন, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. মোঃ গোলাম ফারুক।

বেলা সাড়ে ১০: ৩০টা থেকে সাড়ে ১১:৩০টা পর্যন্ত অভিযোগ প্রতিকার বিষয়ে আলোচনা করেন, মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোঃ মখলেছুর রহমান। ১১:৩০বেলা সাড়ে ১২:১৫টা পর্যন্ত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিষয়ে আলোচনা করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট উপ পরিচালক মো: সোহেল পারভেজ ও অভয়নগর উপজেলা নিবার্হী অফিসার মোঃ নাজমুল হুসেইন খানঁ। ১২:১৫বেলা সাড়ে ১:১৫টা পর্যন্ত গ্রুপ তৈরি প্রতিবেদন ও ফিচার তৈরি উপস্থাপন বিষয়ে আলোচনা করেন চ্যানেল আই সিনিয়র নিউজ এডিটর মাসরুর জামান।

কর্মশালার সার্বিক ব্যবস্থাপনা সঞ্চালনায় ছিলেন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) ও পিফোরডি ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. মুনজুরুল আলম। পিফোরডি প্রকল্পটি ইউরোপীয়ান ইউনিয়ন ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে গৃহীত। প্রকল্পটির সার্বিক তত্ত্বাবধানে মন্ত্রিপরিষদ বিভাগ, সমম্বয়ে বৃটিশ কাউন্সিল এবং বাস্তবায়নের জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, বিসিএস এডমিন একাডেমি, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট। পিফোরডি প্রকল্পটির মূল উদ্দেশ্য জনগণকে সম্পৃক্ত করে দেশের গণতান্ত্রিক প্রক্রিয়া শক্তিশালী করা ও সরকারি কর্মকান্ডে জবাবদিহীতা নিশ্চিত করা।

এ লক্ষ্যে সরকার কর্তৃক গৃহীত পাঁচটি কৌশলপত্র-জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্বন্ধে গণমাধ্যমকর্মীদের প্রশিক্ষণ প্রদান করা হয় দুই দিনের কর্মশালায় অংশ গ্রহণ পর শনিবার সমাপনী ও সার্টিফিকেট প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন নওয়াপাড়া প্রেস ক্লাবের উপদেষ্টা সুনিল দাস, এস এম ফারুক আহমেদ, নওয়াপাড়া প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মল্লিক, সহ-সভাপতি এস এম মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মোজাফ্ফার আহমেদ, যুগ্ম সম্পাদক সৈয়দ জাহিদ মাসুদ তাজ, দৈনিক নওয়াপাড়ার ভারপ্রাপ্ত সম্পাদক হারুন অর রশীদ, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মফিজুর রহমান , দফতর সম্পাদক শাহিন আহমেদ, সাহিত্য প্রকাশনা সম্পাদক সেলিম হোসেন, ক্রীড়া সম্পাদক এমএম আলাউদ্দিন, আই সিটি সম্পাদক তারিম আহমেদসহ বিভিন্ন সংবাদপত্রের সাংবাদিকবৃন্দ।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!