খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  প্রতিযোগিতামূলক করতে প্রতীক ছাড়া স্থানীয় নির্বাচন করছে আ’লীগ, অন্য দল প্রতীক দিয়ে নির্বাচনে যেতে পারে : ওবায়দুল কাদের

অবহেলায় খুলনা শিশু হাসপাতালে রোগী মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

চিকিৎসকের অবহেলায় খুলনা বিভাগীয় শিশু হাসপাতালে এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ওই শিশুটির মৃত্যুর পর পরিবারের সদস্যরা হাসপাতাল গেটে হৈচৈ শুরু করে। তবে হাসপাতাল প্রশাসন জানিয়েছে এ ঘটনায় তদন্ত করার পর অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় একটি সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫ টার দিকে ওই শিশুটিকে চিকিৎসার জন্য পরিবারের সদস্যরা তাকে খুলনা শিশু হাসপাতালে নিয়ে আসেন। শিশুটির অবস্থা প্রথমদিকে খারাপ দেখে তারা চিকিৎসা দিতে চায়নি। পরে পরিবারের সদস্যদের চাপের মুখে তাকে হাসপাতালে ভর্তি করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। তাকে সেভাবে চিকিৎসা সেবা দেওয়া হয়নি বলে ও সূত্রটি আরও জানায়। ভর্তি হওয়ার দু’ঘন্টা পর চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

শিশু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো: আল আমিন রকিব বলেন, সাড়ে ৫ টার দিকে তাকে হাসপাতালে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। তার শারীরিক অবস্থা এত খারপ ছিল যে লাইফ সার্পোটের প্রয়োজন ছিল। কিন্তু আমাদের এখানে সেই ব্যবস্থা না থাকায় চিকিৎসকরা তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার কথা বলেন। কিন্তু ওই শিশুটির পরিবার জোর করে এখানে ভর্তি করে শিশুটির চিকিৎসা দেওয়ার কথা বলে। এখানে তার সেবা সঠিকভাবে চলছিল বলে তিনি জানান।

পরিবারের সদস্যরা নার্সদের ব্যাপারে খুলনা শিশু হাসপাতালের পরিচালক ডা. কামরুজ্জামানের কাছে আপত্তি জানিয়েছেন। পরিচালক তাদের বিরুদ্ধে তদন্তের ব্যবস্থার কথা জানিয়েছেন। যদি তারা দোষী হয়ে থাকে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি আরও জানিয়েছেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!