খুলনা, বাংলাদেশ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ৩০ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৫২ বছরে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরে
  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

করোনায় মৃতকে ফেলে স্বজনদের গা ঢাকা, সৎকার করল স্বেচ্ছাসেবীরা

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার শ্যামনগরে করোনা আক্রান্ত হয়ে বিধান চন্দ্র মন্ডল নামের এক ব্যক্তি মারা যাওয়ার পর স্বজনরা মরদেহ ফেলে গা ঢাকা দিলে একদিন পর তার সৎকার করল স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সিডিও ইয়ুথ টিম। বৃহস্পতিবার (১০ জুন) বিকালে মারা যাওয়ার পর শুক্রবার (১১ জুন) দুপুরে ওই ব্যক্তির মরদেহ সৎকার করা হয়।

জানা যায়, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গৗরিপুর গ্রামের বিধান চন্দ্র মন্ডল (৩৭) করোনা আক্রান্ত হয়ে নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১০ জুন) বিকালে মারা যান। মৃত্যুর পর তার স্বজনরা গা ঢাকা দেয়। বাড়িতে যেখানে তিনি মৃত্যুবরণ করেছিলেন সেখানেই দীর্ঘ ১৫ ঘণ্টা পড়েছিল তার মরদেহ। ঠিক এমনই একটি পরিস্থিতিতে শুক্রবার (১১ জুন) দুপুরে তার মরদেহ সৎকারে এগিয়ে আসে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সিডিও ইয়ুথ টিম। এ কাজে অংশ নেন সিডিও’র প্রতিষ্ঠাতা পরিচালক গাজী আল ইমরান, সংগঠনের হাফিজ, মিলন ও জামাল বাদশাসহ কয়েকজন যুবক।

স্থানীয়রা জানান, করোনা অক্রান্ত বিধান চন্দ্র মন্ডল মারা যাওয়ার পর আপনজনরা তার মরদেহ ফেলে রেখে চলে যায়। পরে বিষয়টি জানানো হয় স্থানীয় স্বেচ্ছসেবী সংগঠন সিডিও ইয়ুথ টিমকে। পরে সংগঠনের সদস্যরা এসে ওই ব্যক্তির সৎকার করেন।

এ বিষয়ে সিডিও’র প্রতিষ্ঠাতা পরিচালক গাজী আল ইমরান জানান, শুক্রবার ভোরবেলা ঘুম থেকে ওঠার আগেই একটি অজানা নাম্বার থেকে ফোন আসে। ফোনে এক হিন্দু যুবক জানান বিধান চন্দ্র মন্ডল বৃহস্পতিবার বিকালে মারা গেলেও এখনো তার সৎকার হয়নি। বিষয়টি নিয়ে আমি সংগঠনের সদস্যদের সাথে আলাপ করি। এসময় সৎকার কাজের জন্য সংগঠনের হাফিজ, মিলন এবং জামাল বাদশা আগ্রহ প্রকাশ করেন। সৎকার কাজে গিয়ে দেখি বিধানের বাড়িতে তার স্ত্রী ছাড়া আর কেউ নেই। বিধান যেখানে মারা গিয়েছিল, ঠিক সেখানেই পড়ে আছে। দীর্ঘ ১৫ ঘণ্টা পার হলেও বিধানকে কেউ স্পর্শও করেনি। আমরা সিডিও ইয়ুথ টিমের পক্ষ থেকে তার সৎকারের ব্যবস্থা করি। একই সাথে তার বাড়িটি লকডাউন করা হয়।

 

খুলনা গেজেট/রুহুল কুদ্দুস/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!