খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে শ্যামনগরে বিএনপির সম্প্রীতি সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

দেশের পরিবর্তিত পরিস্থিতিতে সংখ্যালঘু সম্প্রদায় ও জনগণের জানমালের নিরাপত্তাসহ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে ঐক্যবদ্ধ শান্তিপূর্ণ শ্যামনগর গড়ার লক্ষে উপজেলা বিএনপির উদ্যোগে এক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ আগস্ট) বেলা ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত এ সমাবেশে উপজেলা বিএনপির সভাপতি মাস্টার আব্দুল ওয়াহেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক এডভোকেট সৈয়দ ইফতেখার আলী।

সম্প্রীতি সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শ্যামনগর উপজেলা বিএনপির সহ-সভাপতি ও গাবুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিএম মাছুদুল আলম, সাধারণ সম্পাদক সোলায়মান কবির, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আশেক ইলাহি মুন্না, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক এডভোকেট কৃষ্ণপদ মন্ডল, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের উপজেলা আহবায়ক বাবু মহাদেব কুমার মন্ডল, সদস্য সচিব কিরণ সংকার চ্যাটার্জি প্রমুখ।

প্রধান অতিথি এড. সৈয়দ ইফতেখার এ সময় বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে হিন্দু-মুসলিমসহ সকল ধর্মের মানুষ যুগ যুগ ধরে মিলেমিশে বসবাস করে আসছেন। আগামীতেও যাতে সকল ধর্মের মানুষ ভেদাভেদ ভুলে মিলেমিশে বসবাস করতে পারেন সেজন্য সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থেকে দূর্বৃত্ত ও সুযোগ সন্ধানীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তিনি আরো বলেন, স্বৈরাচার শেখ হাসিনা সরকারের পতনের পর সাতক্ষীরায় তেমন কোন হামলার ঘটনা ঘটেনি। তারপরও কেউ যাতে হামলার শিকার না হয় সেজন্য বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের দিয়ে কমিটি করে দেয়া হয়েছে। তারা হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান ও মন্দির পাহারা দিচ্ছেন।

প্রধান অতিথি বলেন, এই স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার দীর্ঘ ১৫ বছর ধরে জনগণকে কোনঠাসা করে রেখে ছিল। জনগণ তাদের ভয়ে কেউ মুখ খুলতে পারেনি। বাংলাদেশের জনগণ স্বাধীন দেশে স্বাধীন হিসেবে মুক্ত হয়েছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে দেশকে নতুনভাবে গঠন করার এখনই সঠিক সময়।

সমাবশে বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে শ্যামনগর উপজেলা বিএনপি আয়োজিত শেখ হাসিনার ফাঁসির দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে অংশ নেন এবং শ্যামনগর থানা পরিদর্শন করেন জেলা বিএনপির আহবায়ক এড. সৈয়দ ইফতেখার আলী।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!