খুলনা, বাংলাদেশ | ২ কার্তিক, ১৪৩১ | ১৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দল ও ধর্মের ভিত্তিতে দেশে কোনো বৈষম্য চায় না জামায়াত
  ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

ভারতে বিরুদ্ধেও ব্যাটিং বিপর্যয়, বাংলাদেশের হার ৬০ রানে

ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের চরম ব্যাটিং বিপর্যয়ে ৬৩ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।  ১২০ বলে ১৮৩ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ইনিংসের প্রথম, তৃতীয় এবং চতুর্থ ওভারে সৌম্য সরকার, লিটন কুমার দাস ও নাজমুল হোসেন শান্তর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ।

ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে আউট হন সৌম্য সরকার। সাম্প্রতিক সময়ে অফ ফর্মে থাকা এই ওপেনার ২ বলে শূন্য রানে ফেরেন।

এরপর আর্শদীপ সিংয়ের বলে বোল্ড হয়ে ফেরেন আরেক ওপেনার লিটন কুমার দাস। তিনি ৮ বলে এক চারে ৬ রান করে ফেরেন লিটন। এর আগে সবশেষ চার ম্যাচে ১, ২৩, ১২ ও ১৪ রানে আউট হন লিটন।

দুই ওপেনার আউট হওয়ার পর ব্যাটিংয়ে নেমে ইনিংস মেরামত করার আগেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি ৬ বল খেলে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন। তার বিদায়ে ৩.৫ ওভারে মাত্র ১০ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় বাংলাদেশ। তৌহিদ হৃদয় সংগ্রহ করে ১৩ রান। পরে সাকিব আল হাসান (২৮) ও  মাহমুদুল্লাহের (৪০) বদৌলতে ৯ উইকেট হারিয়ে দলীয় ১২২ রান সংগৃহিত হয়।

এর আগে ঋষভ পন্থ ও হার্দিক পান্ডিয়ার ব্যাটিং তাণ্ডবে প্রস্তুতি ম্যাচে ৫ উইকেট হারিয়ে ১৮২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ভারত। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১২০ বলে ১৮৩ রান।

শনিবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ভারত। আগে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারান ওপেনার সাঞ্জু স্যামসন। এরপর রোহিত শর্মার সঙ্গে ৪৮ রানের জুটি গড়েন ঋষভ পন্থ।

ব্যাটিংয়ে নেমে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৩২ বলে চারটি চার আর চারটি ছক্কার সাহায্যে ৫৩ রান করে সেচ্ছায় সাজঘরে ফেরেন ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ।

১৬ বলে ১৪ রান করে ফেরেন শুভম দুবে। এরপর ১৮ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলে ফেরেন সুরাইয়া কুমার যাদব। ২৩ বলে দুটি চার আর চারটি ছক্কায় ৪০ রান করে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া।

বাংলাদেশ দলের হয়ে মেহেদি হাসান, শরিফুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ ও তানভির ইসলাম।

খুলনা গেজেট/কেডি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!