খুলনা, বাংলাদেশ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ৩০ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৫২ বছরে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরে
  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

অভয়নগরে চারটি কুটির শিল্প কারখানা আগুনে পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের অভয়নগরে পিঁড়ি ও বেলুন তৈরির চারটি কুটির শিল্প কারখানা আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (৪ মার্চ) ভোররাতে উপজেলার শ্রীধরপুর ইউনিয়নের শংকরপাশা গ্রামে মেসার্স মাহমুদ এন্টারপ্রাইজ নামে স’মিলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিস সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে।

স’মিল ও কুটির শিল্প কারখানার মালিক মাহমুদ কবীর জানান, মিলের পাশে তার ও বাঘুটিয়া ইউনিয়নের বিভাগদী গ্রামের কার্তিক বিশ্বাসের চারটি কুটির শিল্প কারখানা রয়েছে। কারখানায় কাঠ দিয়ে বেলুন, পিঁড়ি, রিহালসহ বিভিন্ন জিনিসপত্র তৈরি করা হয়। শনিবার ভোর আনুমানিক সাড়ে ৪টার দিকে কারখানার একটি ঘরে আগুন দেখা যায়। এ সময় এলাকাবাসী নওয়াপাড়া ফায়ার সার্ভিসে খবর দেয়। তবে ফায়ার সার্ভিস আসার আগেই চারটি কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। পরে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

অপর কুটির শিল্পের মালিক কার্তিক বিশ্বাস জানান, আগুনে কারখানার মোটরসহ সবকিছু পুড়ে গেছে। তার ও মাহমুদের পুড়ে যাওয়া চারটি কারখানায় সব মিলিয়ে ক্ষতির পরিমাণ প্রায় আট লাখ টাকা। রাতে কারখানায় কেউ না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

এ ব্যাপারে নওয়াপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার টিটব শিকদার জানান, আগুন লাগার সংবাদ দেরিতে তারা পেয়েছেন। এছাড়া ঘটনাস্থলে পর্যাপ্ত পানির ব্যবস্থা না থাকায় আগুন নেভাতে সমস্যা হয়েছে। যে কারণে ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। প্রাথমিক তদন্তে দেখা গেছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।

খুলনা গেজেট/  এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!