খুলনা, বাংলাদেশ | ১২ কার্তিক, ১৪৩১ | ২৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯৭
  খুলনার খালিশপুরের আলোচিত জাহিদ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড, খালাস ৭

প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বিপ্লব ঘটিয়েছেন : সিটি মেয়র

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বিপ্লব ঘটিয়েছেন। শিক্ষিত জাতি গঠনের জন্য তিনি মেধা ও যোগ্যতা দিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিচ্ছেন। ফলশ্রুতিতে বাংলাদেশ বিশ্বদরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী নতুন প্রজন্মকে স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর বানাতে চান। এ জন্য শিক্ষার্থীদের আধুনিক প্রযুক্তি নির্ভর জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেদের প্রস্তুত করতে হবে।

মঙ্গলবার সকালে সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজের নবীনবরণ ও বার্ষিক সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

অধ্যক্ষ প্রফেসর তন্ময় কুমার সাহা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা মহানগর যুবলীগের সভাপতি সফিকুর রহমান পলাশ, এম এম সিটি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়েজুর রহমান টিটো ও ছাত্রলীগ-মহানগর শাখার সাধারণ সম্পাদক এবং স্বেচ্ছাসেবকলীগ-মহানগর শাখার সাধারণ সম্পাদক এস এম আসাদুজ্জামান রাসেল।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র মজিদ মেমোরিয়াল সিটি কলেজকে খুলনার ছাত্র আন্দোলনের সুতিকাগার হিসেবে উল্লেখ করে বলেন, কলেজের ছাত্রলীগ নেতা-কর্মীরা দেশের সকল ছাত্র আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। সিটি কলেজকে ছাত্র জীবনের স্মৃতি বিজড়িত শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে এই কলেজের সার্বিক উন্নয়নে সম্ভব সব ধরনের সহযোগিতা দিয়ে যাবেন বলে তিনি মন্তব্য করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কলেজের উপাধ্যক্ষ মনিরুল ইসলাম সরকার, শিক্ষক পরিষদের সম্পাদক সেলিনা পারভীন, সহকারী অধ্যাপক তন্ময় কুমার বসু, ছাত্রী সাদিয়া সুলতানা প্রমুখ বক্তৃতা করেন। কলেজের শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থীসহ নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পরে সিটি মেয়র বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

খুলনা গেজেট/ এসজেড

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!