খুলনা, বাংলাদেশ | ১২ কার্তিক, ১৪৩১ | ২৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯৭
  খুলনার খালিশপুরের আলোচিত জাহিদ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড, খালাস ৭

চেক ডিজঅনার মামলায় বটিয়াঘাটা চেয়ারম্যান আশরাফুলের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক

চেক ডিজঅনার মামলায় বটিয়াঘাটা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আশরাফুল আলম খানের বিরুদ্ধে বিচার কার্যক্রম শুরু হয়েছে। ইসলামী ব্যাকের খুলনা শাখার প্রিন্সিপাল অফিসার আবদুল্লাহ আল মামুনের দায়ের করা মামলায় চলতি মাসেই বিচার কার্যক্রম শুরুর নির্দেশ দেন আদালত।

ব্যাংক থেকে জানা গেছে, ঋণের বিপরীতে কিস্তির টাকা পরিশোধের জন্য আশরাফুল আলম খান ২০২২ সালের ৬ জানুয়ারি ইসলামী ব্যাংকে ১ কোটি ২২ লাখ টাকা, ১৩ জানুয়ারি ১ কোটি ৩৬ লাখ টাকা, ২৩ জানুয়ারি ১ কোটি ২৩ লাখ টাকাসহ বিভিন্ন সময় প্রায় ৬ কোটি টাকার বিপরীতে ৫টি চেক দেন। প্রতিটি চেকই প্রত্যাখাত হয়। নিয়ম অনুযায়ী ব্যাংক তাকে আইনী নোটিশ, টাকা পরিশোধের নোটিশসহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে। কিন্তু তার কাছ থেকে সাড়া না পেয়ে গত বছর ২০ এপ্রিল তার বিরুদ্ধে মামলার আবেদন করে ব্যাংক।

সূত্রটি জানায়, খুলনার অর্থঋণ আদালতে দীর্ঘদিন ধরে বিচারক ছিলেন না। যার কারণে মামলার আবেদনগুলো ফাইল বন্দি অবস্থায় পড়ে ছিলো। চলতি বছর আদালত আবেদনগুলো আমলে নিয়ে বিচার কার্যক্রম শুরুর নির্দেশ দিয়েছেন।

বিষয়টি নিয়ে ইসলামী ব্যাংক খুলনা শাখার কর্মকর্তারা কথা বলতে রাজি হননি। তার মামলার বিষয়ে আইন উপদেষ্টার সঙ্গে কথা বলার পরামর্শ দেন।

ব্যাংকের আইন উপদেষ্টা অ্যাডভোকেট মোল্লা মাসুম রশীদ বলেন, আইনের প্রতিটি পদক্ষেপ মেনেই মামলা হয়েছে। আদালত শুনানী শেষে মামলাগুলো বিচারের জন্য পাঠিয়েছেন।

এ বিষয়ে বটিয়াঘাটা উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম খান বলেন, ব্যাংকের সঙ্গে ঋণ সংশ্লিষ্ট বিষয়ে কিছু সমস্যা রয়েছে। ঋণ পুনঃতপসিলের চেষ্টা করছি। তখন এগুলো ঠিক হয়ে যাবে।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!