খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ; পাশের হার ৭৭.৭৮
  খাগড়াছড়ির দীঘিনালাতে যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

সাতক্ষীরায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি,মানববন্ধন ও আলোচনা সভা। শুক্রবার (৯ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন সরকারি-বেসরকারি সংগঠনের নেতৃবৃন্দ ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

এর আগে একই স্থানে জাতীয় ও দুদক পতাকা উত্তোলন ও ফেস্টুন ও বেলুন উড়ানোর মাধ্যমে দিবসের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধ দিবসের প্রেক্ষাপট এবং দুর্নীতিমুক্ত সমাজ গঠনের প্রয়োজনীতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস,দুদক,খুলনা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ আল আমীন, সাতক্ষীরা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি জিয়াউদ্দীন আহমেদ,সদস্য এড. সাকিবুর রহমান বাবলা প্রমুখ।

বক্তারা বলেন,মানুষের মধ্যে নৈতিকতা জাগ্রতকরণ ও আইনের সঠিক প্রয়োগের মাধ্যমে দেশ থেকে দুর্নীতি কমানো সম্ভব। এছাড়া সরকারি পদস্থ কর্মকর্তাদের মধ্যে জনগণকে ভোগান্তি থেকে মুক্তি দেওয়ার মানসিকতা থাকতে হবে। ঘুষ বা স্পিড মানি না দিতে জনগণকেও সচেতন হতে হবে বলে জানান বক্তারা।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!