খুলনা, বাংলাদেশ | ২০ আশ্বিন, ১৪৩১ | ৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ইন্তেকাল করেছেন

সাতক্ষীরায় সহকারি শিক্ষকের উপর হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

সাতক্ষীরার কলারোয়া সরকারি জি.কে.এম.কে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের জাতীয়করণের নামে প্রধান শিক্ষক কর্তৃক ৫ লক্ষ টাকার আত্মসাতকে কেন্দ্র করে একজন সহকারি শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকালে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন কলারোয়া উপজেলার গদখালী গ্রামের আব্দুল আজিজের ছেলে সহকারি শিক্ষক মনিরুজ্জামান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি কলারোয়া সরকারি জি.কে.এম.কে পাইলট মাধ্যমিক বিদ্যালয় সহকারি শিক্ষক হিসেবে বিগত ২০০২ সালের ১ জুন হতে অদ্যাবধি কর্মরত আছি। আমাদের বর্তমান প্রধান শিক্ষক আব্দুর রব এই স্কুলে যোগদান করার পর হতে স্কুলের উপর্জিত সকল টাকা আত্মসাৎ করেছেন। পরবর্তীতে বিদ্যালয়টি বিগত ২০১৮ সালের ২১শে মে জাতীয়করণ ঘোষণার পর হতে বিভিন্ন শিক্ষকদের নিকট হতে বড় অংকের টাকা তিনি হাতিয়ে নিয়েছেন। তিনি জাতীয়করণ করার নাম করে আমার কাছ থেকে বিভিন্ন সময়ে মোট ৫ লক্ষ টাকা নিয়ে তা নিজে আত্মসাৎ করেন। অথচ আমাদের বিদ্যালয়ে এখনও কোন সরকারি টাকা বরাদ্দ হয়নি। ফলে সকল শিক্ষকরা দুশ্চিন্তায় রয়েছেন।

মনিরুজ্জামান আরো বলেন, প্রধান শিক্ষক চলতি বছারের ১৩ই এপ্রিল আমার কাছে আরো ১ লক্ষ টাকা দাবি করলে আমি তা দিতে অস্বীকার করায় তিনি আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। এক পর্যায়ে তিনি আমাকে হত্যার হুমকি প্রদান করেন। আমি কোন উত্তর না দিয়ে বাড়ী চলে যাই। এর পর গত ১৭ এপ্রিল রাত সোয়া ১০ টার দিকে আমি আমার গ্রামের বাড়ী হতে ফেরার পথে প্রধান শিক্ষক আব্দুর রব ও মাওলানা শিক্ষক আক্তারসহ আরও ৪/৫ জন সন্ত্রাসী লোহার রড, হাতুড়ী, চাকু, রামদা নিয়ে লোহাকুড়া ঘোষের পুকুর নামক স্থানে পাকা রাস্তার উপর পূর্ব পরিকল্পিতভাবে আমাকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করেন। তারা আমার মাথায়, বাম হাতে, বাম পায়ে এবং ডান হাতে চাপাতি ও রড দিয়ে প্রচন্ডভাবে আঘাত করে। প্রধান শিক্ষক এসময় অমাকে মেরে পুতে ফেলার হুকুম দিলে আমি চিৎকার করলে নিকটস্থ লোকজন ছুটে এসে আমাকে উদ্ধার করে দ্রæত কলারোয়া সরকারি হাসপাতালে ভর্তি করেন।

তিনি আরো বলেন, প্রধান শিক্ষক আব্দুর রব সমাজের মুখোশধারী শিক্ষিত নামের একজন মানুষ মাত্র। কিন্তু তার মধ্যে কোন মনুষ্যত্ববোধ নেই। তিনি টাকা চেনেন তিনি টাকার জন্য যে কোন প্রকার অন্যায় করতে পিছপা হন না। তিনি শিক্ষক নামের কলঙ্ক। তিনি বিদ্যালয়ের জাতীয়করণের নামে শিক্ষকদের কাছ থেকে বিভিন্ন কুটকৌশলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন।
সংবাদ সম্মেলনে তিনি প্রধান শিক্ষক আব্দুর রব’র হাত থেকে নিজেকে রক্ষা ও তার কাছ থেকে বিভিন্ন সময়ে নেওয়া ৫ লক্ষ টাকা ফিরিয়ে দেয়াসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য সাতক্ষীরার পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!