খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সিরিয়ালের নামে চাঁদাবাজি বন্ধে ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা কাস্টমস্ শুল্ক স্টেশনের পার্শ্ববর্তী বেসরকারী পার্কিংগুলোতে সিরিয়ালের নামে চাঁদাবাজি বন্ধে বিভিন্ন কর্মসুচি ঘোষণা করেছে ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের আহবায়ক কমিটি। কর্মসুচির মধ্যে রয়েছে মতবিনিময়, কর্মবিরতি ও মানববন্ধন।

সোমবার (২৪ জানুয়ারি)ভোমরা স্থলবন্দরের আমদানিকারকগণ, সিএন্ডএফ কর্মচারী এসোসিয়েশন, শ্রমিক ইউনিয়নসহ সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সাথে ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের আহ্বায়ক কমিটির এক যৌথ সভা শেষে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা কাস্টমস্ শুল্ক স্টেশনের পার্শ্ববর্তী বেসরকারী পার্কিংগুলোতে সিরিয়ালের নামে চাঁদাবাজি অব্যাহত রয়েছে বলে অভিযোগ উঠেছে। এতে করে বাংলাদেশী আমদানিকারকরা আর্থিক ক্ষতির মুখে পড়ছেন। এমনকি আমদানিজাত পণ্যের মূল্য ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। যার ফলে দেশের অন্যান্য বন্দরের তুলনায় ভোমরা বন্দরে আমদানি ব্যয় বৃদ্ধি পাওয়ায় আমদানিকারকরা এ বন্দর ত্যাগ করতে শুরু করছেন। বিষয়টি ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট (ই) কার্গো ওয়েলফেয়ার এসোসিয়েশনকে লিখিত ও মৌখিকভাবে অবহিত করা হলেও তাদের পক্ষ থেকে সিরিয়ালের নামে চাঁদাবাজি বন্ধের কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি।

প্রসঙ্গত, আমদানিজাত পণ্যের প্রকারভেদে ট্রাক প্রতি ২৫ হাজার থেকে ৩০ হাজার টাকা সিরিয়ালের নামে চাঁদাবাজি করা হচ্ছে। তা নাহলে আমদানিজাত পণ্যবাহী ট্রাকগুলোকে ঘোজাডাঙ্গা বেসরকারি পার্কিং ইয়ার্ডে ৩০ দিন থেকে ৪৫ দিন পর্যন্ত আটকে রাখা হচ্ছে। আর চাঁদা দিলে দিনের দিন অথবা একদিন পর পণ্যবাহী ট্রাকগুলো বাংলাদেশে প্রবেশের অনুমতি পাচ্ছে।

বিষয়টি নিয়ে ভোমরা স্থলবন্দরের আমদানিকারকগণ, সিএন্ডএফ কর্মচারী এসোসিয়েশন, শ্রমিক ইউনিয়নসহ সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সাথে ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের আহ্বায়ক কমিটির উদ্যোগে যৌথ সভা অনুষ্ঠিত হয়। বিভিন্ন সংগঠনের মতামতের ভিত্তিতে ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার লক্ষ্যে সিরিয়ালের নামে চাঁদাবাজি বন্ধের জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে, আগামী ২৫ জানুয়ারি মঙ্গলবার ও ২৭ জানুয়ারি বৃহস্পতিবার স্থানীয় ও সাতক্ষীরার বিভিন্ন সংগঠনের সাথে মতবিনিময় ও প্রচারণামূলক কর্মসূচি, ২৯ জানুয়ারি শনিবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ২ ঘন্টা, ৩০ জানুয়ারি রোববার সকাল ১০টা হতে বেলা ১টা পর্যন্ত ৩ ঘন্টা এবং ৩১ জানুয়ারি সকাল ১০টা হতে বেলা ২টা পর্যন্ত কর্মবিরতি ও মানববন্ধন এবং ১ ফেব্রুয়ারি থেকে লাগাতার কর্মবিরতি। এসোসিয়েশনের আহবায়ক শেখ এজাজ আহমেদ স্বপন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!