খুলনা, বাংলাদেশ | ৫ আষাঢ়, ১৪৩১ | ১৯ জুন, ২০২৪

Breaking News

  কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে ৯ জনের মৃত্যু, নিখোঁজ ৩

রোডমার্চ : নগরীতে দুই শতাধিক তোরণ ও আলোক সজ্জা করবে বিএনপি

 নিজস্ব প্রতিবেদক

বর্তমান সরকারের ব্যর্থতা জনগণকে জানানো এবং অবিলম্বে সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে দেশব্যাপী রোডমার্চ কর্মসূচির অংশ হিসাবে খুলনা বিভাগে ২৬ সেপ্টেম্বর পালিত হবে রোডমার্চ কর্মসূচি। রোডমার্চ কর্মসূচি সফল করতে ইতিমধ্যে বিভাগীয় সমন্বয় সভা করেছে বিএনপি। খুলনা বিএনপি অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দফায় দফায় প্রস্তুতি সভা করছে। পরিকল্পনা গ্রহণ করেছে রোডমার্চ শেষে খুলনার জিয়া হল চত্ত্বরে ৫ লক্ষাধিক লোকের জন সমাবেশ ঘটাবে দলটি। সমাবেশে জনতার উপস্থিতির মাধ্যমে বর্তমান আওয়ামী সরকারের প্রতি অনাস্থা জ্ঞাপন করবে খুলনা বিভাগ।

বিএনপি নেতৃবৃন্দ জানান, শহরের বিভিন্ন মোড়ে মোড়ে তৈরি করা হচ্ছে বিশাল বিশাল তোরণ। পোস্টার সাটানো ও প্রচার পত্র বিলির কাজ চলছে। রবিবার (২৪ সেপ্টেম্বর) থেকে মাইকিং করে প্রচার-প্রচারণায় গোটা খুলনা মুখরিত করে রাখবে দলটি। দলীয়
সুত্র জানিয়েছে, রোডমার্চ সফল করতে এবং বর্তমান আওয়ামী সরকারের বিরুদ্ধে অনাস্থা পোষণ করতে সর্বশ্রেণীর ব্যক্তিবর্গকে উজ্জীবিত করার কাজ হচ্ছে। প্রতিটি ওয়ার্ড থেকে শুরু করে জেলার তৃণমূল নেতাকর্মীদের কাছে ১০লাখ লিফলেট পৌছে গেছে।

বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব মিজানুর রহমান মিলটন বলেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে জনগণের সকল স্বাধীনতাকে হরণ করেছে। আওয়ামী অপশাসনে দেশের জনগণ আজ আর ভালো নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, দফায় দফায় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে দেশের মানুষের নাভিশ্বাস উঠেছে। দেশের মানুষ এ সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। দেশের জনগণের সাথে একাত্মতা পোষণ করে অবৈধ সরকারের হাত থেকে দেশ ও দেশের জনগণকে বাঁচাতে বিএনপি রোডমার্চ কর্মসূচি পালন করছে।

খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, ইতিপুর্বের খুলনা বিভাগীয় গণসমাবেশ ও তারুণ্যের সমাবেশে সাধারণ মানুষের উপস্থিতি প্রমান করেছে অবৈধ সরকারের সাথে দেশের মানুষ নেই। আগামী ২৬ তারিখে ৫ লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে বলে তিনি জানান। তুহিন বলেন, সরকার পতনের একদফা দাবিতে খুলনা বিভাগীয় রোডমার্চকে ঘিরে চাঙ্গা বিএনপি’র তৃণমূলের নেতাকর্মীরা। আগামী ২৬ মার্চ ঝিনাইদহ থেকে শুরু হয়ে ১৬০ কিলোমিটার রাস্তা
অতিক্রম করে খুলনা নগরীর জিয়া হলের সামনে সমাবেশের মধ্যে দিয়ে শেষ হবে। রোডমার্চকে কেন্দ্র করে ইতিমধ্যে নগরীর প্রবেশ দ্বারসহ বিভিন্ন গুরুত্বপুর্ণ মোড়ে ২ শতাধিক তোরণ, নগরীর যশোর রোড, কেডিএ এভিনিউ, মজিদ স্মরণীসহ দলীয় কার্যালয়ে আলোকসজ্জার কাজ চলছে। এছাড়া  রবিবার থেকে নগরজুড়ে মাইকিং শুরু হবে।

রোডমার্চ সম্পর্কে মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা বলেন, ২৬ সেপ্টেম্বরের রোডমার্চ আন্দোলনে নতুন মাত্রা যোগ করবে। অতীতের বিভাগীয় মহাসমাবেশ, তারুণ্যের সমাবেশের চেয়ে জনসমাগম বেশি হবে। বিএনপির আন্দোলনে সাড়া দিয়ে সাধারণ মানুষ রাজপথে নেমে এসেছে। আওয়ামী লীগ মানুষের ভোটের অধিকার চুরি করেছে। জনগণ এবার আর ভোট চুরি করতে দেবে না।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!