খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

বেয়ারস্টোর ঝড়ো ব্যাটিংয়ে হায়দ্রাবাদের তৃতীয় জয়

ক্রীড়া প্রতিবেদক

টি-টোয়েন্টির বিস্ফোরক ব্যাটসম্যান হিসেবে অনেক আগেই নিজেকে পরিচিত করেছেন জনি বেয়ারস্টো। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সেই পরিচয়ই যেন নতুন করে বারংবার মনে করিয়ে দিচ্ছেন এই ইংলিশ তারকা ক্রিকেটার।

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে নিজের প্রথম ম্যাচেই হাফ সেঞ্চুরি তুলে নেন বেয়ারস্টো। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে ৪৩ বলে ৬১ রান করেন তিনি। এরপর দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে তিন নম্বর ম্যাচেও খেলেন ৪৮ বলে ৫৩ রানের আরেকটি অনবদ্য ইনিংস।

তবে আজ কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে যেন নিজেকে ছাড়িয়ে যাওয়ার ব্রত নিয়ে খেলতে নেমেছিলেন বেয়ারস্টো। কারণ এদিন দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নেমে পাঞ্জাবের বোলারদের উপর রীতিমত তান্ডবলীলা চালিয়েছেন তিনি। ৬টি ছক্কা এবং ৭টি চারের সাহায্যে মাত্র ৫৫ বলে ৯৭ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি।

আর বেয়ারস্টোর ব্যাটিং তান্ডবের দিনে পাঞ্জাবকে ৬৯ রানে হারিয়ে টুর্নামেন্টে নিজেদের তিন নম্বর জয় তুলে নেয় হায়দরাবাদ। আইপিএলের ২২তম এই ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০১ রানের বিশাল পুঁজি দাঁড় করায় হায়দরাবাদ। অবশ্য শুধু বেয়ারস্টোই নন, এই রানের পেছনে কৃতিত্ব রয়েছে দলটির অধিনায়ক ডেভিড ওয়ার্নারেরও। একটি ছক্কা এবং ৫টি চারের মাধ্যমে ৪০ বলে ৫২ রান করেন তিনি।

হায়দরাবাদের ইংলিশ রিক্রুটের ব্যাটিং ঝড়ের মাঝেও বল হাতে উজ্জ্বল ছিলেন পাঞ্জাবের লেগ স্পিনার রবি বিষ্ণই এবং বাঁহাতি পেসার আরসদ্বিপ সিং। ৩ ওভারে ২৩ রান খরচায় ৩ উইকেট শিকার করেন বিষ্ণই। অপরদিকে ৪ ওভার হাত ঘুরিয়ে ৩৩ রানে ২ উইকেট পান ২১ বছর বয়সী আরসদ্বিপ। আর একটি উইকেট নেন আরেক পেসার মোহাম্মদ শামি।

২০২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যে ব্যাটিং করতে নেমে দারুণ লড়াই চালিয়েছেন পাঞ্জাবের ক্যারিবিয়ান ব্যাটসম্যান নিকোলাস পুরান। ৭ ছক্কা এবং ৫ চারের সাহায্যে মাত্র ৩৭ বলে ৭৭ রানের বিস্ফোরক ইনিংস উপহার দেন তিনি। তবে ১৫তম ওভারের পঞ্চম বলে রশিদ খানের ঘূর্ণিতে পুরান আউট হয়ে ফিরলে জয়ের স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে যায় পাঞ্জাবের।

শেষ পর্যন্ত বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৯ বল বাকি থাকতেই ১৩২ রানে অলআউট হয় লোকেশ রাহুলদের দল। ফলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়ার্নারদের হায়দরাবাদ। ব্যাট হাতে ছন্দে থাকা পাঞ্জাব দলপতি রাহুল এদিন মাত্র ১১ রান করে আউট হন।

পেসার ভুবনেশ্বর কুমারকে ছাড়া খেলতে নামা হায়দরাবাদের পক্ষে বল হাতে দারুণ পারফরম্যান্স করেন লেগ স্পিনার রশিদ। ৪ ওভার বোলিং করে মাত্র ১২ রান খরচায় ৩টি উইকেট শিকার করেন এই আফগান তারকা।  এছাড়া ২টি করে উইকেট নেন খলিল আহমেদ এবং থাঙ্গারাসু নটরজান।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!