খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

২ মার্চকে জাতীয় দিবস হিসেবে ঘোষণার দাবি জেএসডির

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির খুলনা জেলা ও নগর শাখা আয়োজিত আজকের আলোচনা সভায় ২ মার্চকে জাতীয় দিবস হিসেবে ঘোষণার দাবি করা হয়ে‌ছে। ১৯৭১ সালের ২ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ডাকসুর তৎকালীন ভিপি আ. স. ম আব্দুর রব স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলনের মধ্য দিয়ে জাতি মুক্তিযুদ্ধের জন্য প্রস্তুতি নেয় বলে নেতৃবৃন্দ দাবি করেন। সভায় ডিজিটাল নিরাপত্তা আইন প্রত্যাহার ও খুলনার বন্ধ জুট মিল চালু করারও দাবি করা হয়।

উমেশচন্দ্র লাইব্রেরী মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন দলের নগর শাখার সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আবু সিনা ওয়াহিদ মিকি। প্রধান অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হাকিম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রফিকুল হক খোকন, জেলা জাসদের সাধারণ সম্পাদক স ম রেজাউল করিম, নগর নাগরিক ঐক্যের সদস্য সচিব কাজী মোতাহার রহমান বাবু ও ক্ষুধামুক্ত আন্দোলনের সম্পাদক প্রভাষক আহসান হাবীব। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা জেএসডির সদস্য সচিব মাষ্টার আইয়ুব আলী, যুগ্ম আহবায়ক কামরুল ইসলাম বাবলু, জাতীয় শ্রমিক জোটের খুলনা নগর শাখার আহবায়ক মনিরুল ইসলাম মনির। সঞ্চালনার দায়িত্বে ছিলেন জাতীয় যুবপরিষদের জেলা আহবায়ক মনির উদ্দিন।

সভায় বক্তারা অষ্টম শ্রেণির পাঠ পুস্তক বাংলাদেশ ও বিশ্ব পরিচয়-এ অসম্পূর্ণ তথ্য দিয়ে রচিত হওয়ায় প্রকৃত ইতিহাস জানতে আজকের প্রজন্ম ব্যর্থ হচ্ছেন বলে উল্লেখ করেন। বক্তারা জনপ্রতিনিধি নির্বাচনে ভোটাধিকার ফিরিয়ে দিতে এবং রাজনৈতিক দলের সমাবেশ করার ক্ষেত্রে পুলিশের নানা শর্তারোপের সমালোচনা করেন। স্বৈরশাসনমুক্ত বাংলাদেশ গড়তে গণতন্ত্রমনা রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ প্লাটফরমের দাবিও সভায় করা হয়। সভায় গত ২৭ ফেব্রুয়ারি খুলনা বিএনপির সমাবেশের ক্ষেত্রে পুলিশের বাধা দান এবং অনুমতি না দেয়ার সমালোচনা করা হয়। বক্তারা চলমান সংকট নিরসনে জাতীয় সরকার গঠনের দাবি তোলা হয়। আলোচনার পূর্বে নগরীতে জাতীয় পতাকা মিছিল বের হয়।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!