খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

২৫০ গোলের অনন্য মাইলফলকে সাবিনা খাতুন

ক্রীড়া প্রতিবেদক

দেশ ও বিদেশ মিলিয়ে ঘরোয়া ফুটবলে ২০০ গোলের মাইলফলক অনেক আগেই অতিক্রম করেছিলেন ‘গোলমেশিন’খ্যাত সাবিনা খাতুন। মঙ্গলবার অতিক্রম করলেন ২৫০ গোলের মাইলফলক।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নারী ফুটবল লিগে স্পার্টাক গ্যালাকটিকো সিলেট এফসির বিরুদ্ধে হ্যাটট্রিক করেই আড়াইশ গোলের ক্লাবে ঢুকে পড়লেন বসুন্ধরা কিংস ও জাতীয় দলের অধিনায়ক।

২৪৮ গোল নিয়ে আগের ম্যাচে বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে খেলতে নেমেছিলেন সাবিনা। ওই ম্যাচেই হতে পারতো তার স্বাধীন বাংলাদেশের প্রথম ফুটবলার হিসেবে অনন্য এ রেকর্ড। কিন্তু আগের ম্যাচে মাত্র একটি গোল করতে পেরেছিলেন। হয়তো হ্যাটট্রিকে অনন্য রেকর্ড করবেন বলেই অপেক্ষায় ছিলেন দেশসেরা এ নারী ফুটবলার।

মঙ্গলবার বসুন্ধরা কিংস জিতেছে ১২-১ গোলে। হ্যাটট্রিক করেছেন সাবিনা ও কৃষ্ণা। দুই গোল করেছেন মৌসুমী এবং একটি করে গোল করেছেন তহুরা খাতুন শিউলি আজিম ও মারিয়া মান্দা।

১১ মিনিটে দলের দ্বিতীয় এবং নিজের প্রথম গোল করেই ঘরোয়া ফুটবলে আড়াইশ গোলের ক্লাবে ঢুকে পড়েন সাবিনা। ২১ ও ৪২ মিনিটে করেন আরো দুই গোল। দেশে, মালদ্বীপে এবং ভারতের ঘরোয়া ফুটবল মিলিয়ে সাবিনার গোল এখন ২৫২টি। সাবিনা ছাড়া বাংলাদেশের কোনো ফুটবলারের (নারী-পুরুষ) এই অনন্য রেকর্ড গড়া হয়নি।

কেমন লাগছে নতুন এই মাইলফলক অতিক্রমের পর? ‘এটা অবশ্যই আনন্দের আমার জন্য। দুইশ গোল পার করার পর আড়াইশ গোলের অপেক্ষায় ছিলাম। সে স্বপ্নও আজ পূরণ হলো। এই অর্জন আমাকে আরও গোল করতে অনুপ্রেরণা দেবে’-ম্যাচের পর বলছিলেন ২৭ বছরের সাতক্ষীরার এ গোলমেশিন।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!