খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  ঢাকা সেনানিবাসে এএফআইপি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

২২ গজে ফেরা হলো না আফগান ওপেনার নাজিবের

ক্রীড়া প্রতিবেদক

কোমায় ছিলেন চারদিন। স্বজনদের কায়মনে প্রার্থনা, ফিরে আসুক নাজিব। কিন্তু ২২ গজে ফেরা হলো না এই আফগান ক্রিকেটারের। ২৯ বছর বয়সে পরপারে পাড়ি জমালেন নাজিব তারাকাই। আফগানিস্তান ক্রিকেট বোর্ড মঙ্গলবার সকালে তার মৃত্যুর খবর টুইটারে নিশ্চিত করে।

গত শুক্রবার জালালাবাদ শহরে একটি প্রাইভেট কারের ধাক্কায় মারাত্মক আহত হন নাজিব। দ্রুত স্থানীয় এক হাসপাতালে অস্ত্রোপচার করা হয় তাকে। কিন্তু তেমন উন্নতি হয়নি। সঙ্কটাপন্ন নাজিবকে প্রয়োজনে রাজধানী কাবুলে কিংবা দেশের বাইরের কোনো হাসপাতালে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল আফগান ক্রিকেট বোর্ডের। কিন্তু তার আগেই সবাই কাঁদিয়ে চলে গেলেন নাজিব।

আফগানদের হয়ে এই আগ্রাসি ব্যাটসম্যান ওয়ানডে খেলেছেন মাত্র একটি। তবে টি-টোয়েন্টি খেলেছেন ১২টি। সংক্ষিপ্ত ফরম্যাটে নাজিবের শুরু ও শেষের ম্যাচে জড়িয়ে আছে বাংলাদেশের নাম। ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে তার অভিষেক মিরপুরে বাংলাদেশের বিরুদ্ধে। শেষ ম্যাচটিও বাংলাদেশের বিপক্ষেই, গত বছরের সেপ্টেম্বরে, মিরপুরে।

নাজিব ২৪টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৭.২০ গড়ে করেছেন ২ হাজার ৩০ রান, সর্বোচ্চ ২০০। অফ স্পিনে নিয়েছেন ২১ উইকেট। সবশেষ গত মাসে আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টিতে খেলেছেন নাজিব, ২২ বলে করেছিলেন ৩২ রান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন, এমন ক্রিকেটারদের মধ্যে পৃথিবী ছেড়ে যাওয়া দ্বিতীয় ক্রিকেটার নাজিব। ২০১২ সালে ২৫ বছর বয়সে মারা যান অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ফিল হিউজ। নাজিবের মৃত্যুর কারণ সড়ক দুর্ঘটনা হলেও ফিল হিউজ বলের আঘাতে লুটিয়ে পড়েছিলেন চিরচেনা ক্রিকেটের ২২ গজেই।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!