খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত
  প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শুরু, চলবে বিকাল ৪টা পর্যন্ত

হেফাজতের কেন্দ্রিয় নেতা জুনায়েদ ও জালাল উদ্দিন গ্রেপ্তার, জুবায়ের রিমান্ডে

গেজেট ডেস্ক

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মোহাম্মদ জুনায়েদ আল হাবীবকে শনিবার গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এর আগে শনিবার দুপুরে হেফাজতের কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব মাওলানা জালাল উদ্দিন আহমেদকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

আগের দিন শুক্রবার হেফাজতের ঢাকা মহানগরীর ভারপ্রাপ্ত আমির মাওলানা জুবায়ের আহমেদকে লালবাগ এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশের এই বিভাগ।

গোয়েন্দা পুলিশের যুগ্ন কমিশনার মাহবুব আলম জানান, শনিবার বিকালে জুনায়েদ আল হাবীবকে বারিধারা জামিয়া মাদানিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয়। কেন্দ্রীয় কমিটির দায়িত্ব ছাড়াও তিনি ঢাকা মহানগর হেফাজতে ইসলামের সভাপতির দায়িত্বে রয়েছেন।

২০১৩ সালে শাপলা চত্বরের ঘটনায় দায়ের করা মামলায় তার সংশ্লিষ্টতা পাওয়া গেছে জানিয়ে ওই গোয়েন্দা কর্মকর্তা জানান, রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে নাশকতার সঙ্গে তিনি জড়িত কিনা সেটিও তদন্ত করে দেখা হবে।

এর আগে শনিবার দুপুরে হেফাজতে ইসলামীর কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব মাওলানা জালাল উদ্দিন আহমেদকে মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ কর্মকর্তা মাহবুব আলম বলেন, ২০১৩ সালে শাপলা চত্বরের ঘটনার সাথে জালাল উদ্দিনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এ ছাড়া সম্প্রতি মতিঝিল এলাকায় নাশকতার ঘটনার সঙ্গে তার সম্পৃক্ততা পাওয়া গেছে। জালাল উদ্দিন খেলাফত মজলিশের কেন্দ্রীয় কমিটির যুগ্ন মহাসচিবের দায়িত্বেও রয়েছেন।

এর আগে, বিভিন্ন অভিযোগে হেফাজতের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, সহকারী মহাসচিব মুফতি শাখাওয়াত হোসাইন রাজী, সহপ্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহ্, নারায়ণগঞ্জ জেলা সেক্রেটারি মুফতি বশির উল্লাহকে বিভিন্ন সময়ে গ্রেপ্তার করা হয়।

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!