খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

চেন্নাইকে হারিয়ে টানা দ্বিতীয় জয় দিল্লির

ক্রীড়া প্রতিবেদক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সাত নম্বর ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৪৫ রানে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। এ নিয়ে টানা দু ম্যাচ জিতলো দিল্লি। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে দিল্লির দেয়া ১৭৬ রানের লক্ষ্যে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই। ফলে টুর্নামেন্টে টানা দ্বিতীয় হারের স্বাদ পায় তারা। এর আগের ম্যাচে রাজস্থান রয়্যালের কাছে ১৬ রানে হেরেছিল চেন্নাই। অপরদিকে পর পর দুই ম্যাচে জয় পাওয়ায় চার পয়েন্ট নিয়ে টেবিলের এক নম্বরে উঠে এসেছে স্রেয়াশ আইয়ারের দিল্লি।

আজকের ম্যাচে দিল্লির বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দক্ষিণ আফ্রিকান রিক্রুট ফাফ ডু প্লেসি ছাড়া খুব একটা সুবিধা করতে পারেনি চেন্নাইয়ের বাকি ব্যাটসম্যানেরা। দলের পক্ষে ৩৫ বলে ৪টি চারের সাহায্যে সর্বোচ্চ ৪৩ রানের ইনিংস খেলেন ডু প্লেসি। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান আসে কেদার যাদবের ব্যাট থেকে।

দিল্লির হয়ে দুর্দান্ত বোলিং করেছেন দুই প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা এবং অ্যানরিক নরকিয়া। চার ওভারে মাত্র ২৬ রান খরচায় ৩ উইকেট শিকার করেন ২৫ বছর বয়সী রাবাদা। অপরদিকে ২১ রানে ২ উইকেট নেন ডানহাতি নরকিয়া। এছাড়া বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেলও দারুণ বোলিং করেছেন এদিন। ১৮ রানে এক উইকেট পান তিনি।

ম্যাচটির শুরুতে টস জিতে দিল্লি ক্যাপিটালসকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিলেন চেন্নাই দলপতি ধোনি। এরপর খেলতে নেমে ওপেনার পৃথ্বী শ’য়ের হাফ সেঞ্চুরিতে ৩ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে স্রেয়াশ আইয়ারের দিল্লি।

একটি ছক্কা এবং ৯টি চারের সাহায্যে মাত্র ৪৩ বলে ৬৪ রানের অনবদ্য একটি ইনিংস খেলেন ২০ বছর বয়সী পৃথ্বী। ডানহাতি এই ব্যাটসম্যান ছাড়াও উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋশভ পান্ত ২৫ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন। আর আরেক ওপেনার শিখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ২৭ বলে ৩৫ রান।

চেন্নাইয়ের বোলারদের মধ্যে সবচাইতে সফল বোলার ছিলেন পিয়ুস চাওলা। ৪ ওভার বোলিং করে ৩৩ রান খরচায় ২ উইকেট শিকার করেন এই লেগ স্পিনার। আর একটি উইকেট নিতে পেরেছেন ২২ বছর বয়সী ইংলিশ অলরাউন্ডার স্যাম কারান।

সংক্ষিপ্ত স্কোরঃ

দিল্লি ক্যাপিটালস: ১৭৫/৩ (২০ ওভার) (পৃথ্বী ৬৪, পান্ত ৩৭*; চাওলা ২/৩৩, কারান ১/২৭)

চেন্নাই সুপার কিংস: ১৩১/৭ (২০ ওভার) (ডু প্লেসি ৪৩, যাদব ২৬; প্যাটেল ১/১৮, রাবাদা ৩/২৬)

 

খুলনা গেজেট /এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!