খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

হত্যাচেষ্টা মামলার আসামীকে নিয়ে পালানোর চেষ্টা প্রস‌ঙ্গে র‌্যাবের বক্তব‌্য

নিজস্ব প্রতিবেদক

গত ১২ জানুয়ারি ২০২২ সাতক্ষীরা জজ কোর্ট এলাকায় একজন সম্মানীত নারীসহ দুইজনকে দিনে দুপুরে নৃশংসভাবে দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে হত্যার চেষ্টা করা হয় এবং তাৎক্ষনিকভাবে রক্তাক্ত ও মুমূর্ষ অবস্থায় গুরুতর আহত ব্যক্তিদের স্থানীয় জনগণ সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানায় পেনাল কোড ১৪৩/৩২৩/৩২৬/৩০৭/৩৫৪/৫০৬ ধারায় মামলা রুজু করা হয়।

হত্যা চেষ্টার ঘটনাটি এলাকায় বিশেষ চাঞ্চল্য সৃষ্টি করে। এই চাঞ্চল্যকর হত্যাচেষ্টা ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারিত হয়। এই হত্যাচেষ্টার সাথে অভিযুক্তদের আইনের আওতায় আনার জন্য র‌্যাব গোয়েন্দা তৎপরতাসহ আভিযানিক কার্যক্রম শুরু করে। র‌্যাব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, উক্ত ঘটনার অপরাধী নজরুলকে আশ্রয়, প্রশ্রয় ও প্ররোচনা দিয়ে সরওয়ার নামে জনৈক ব্যক্তি নিজ বাইকে বহন করে আসামীকে নিয়ে পলানোর অপচেষ্টা করে। এমন প্রেক্ষাপটে সরওয়ারের মোটর সাইকেলে আরোহী অবস্থায় উক্ত আসামীকে খুলনা মোড় এলাকা থেকে আইনানুগভাবে র‌্যাব আটক করে।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদের জন্য তাদের ক্যাম্পে নিয়ে আসা হয় এবং মামলার দুধর্ষ আসামি নজরুল প্রাথমিকভাবে তার সম্পৃক্ততার কথা স্বীকার করায় তাকে নিকটস্থ থানায় উপরোল্লিখিত মামলার আইনি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য হস্থান্তর করা হয়।

অন্যদিকে সাংবাদিক পরিচয় পাওয়ার পর সরওয়ারের সাথে উক্ত অপরাধের বিষয়ে আলোচনা করা হয় এবং কুপিয়ে জখম করার মত অপরাধের আসামীকে পলানোর সহায়তা করার বিষয়ে তার ভূল বুঝতে পারায় দেশের সম্মানীত সাধারণ নাগরিকের ন্যায় সরকারি কাজে তথা তদন্তের কাজে সহায়তা করবে মর্মে আশ্বাস প্রদান করে এবং র‌্যাব ক্যাম্প, সাতক্ষীরায় রাতের খাবার গ্রহণ করে আনুমানিক রাত ১১টায় সসম্মানে ক্যাম্প ত্যাগ করেন।

পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় যে, মামলার ১নং আসামী ফজর আলী এবং ধৃত আসামী নজরুল সাংবাদিক সরওয়ারের নিকটতম আত্নীয় এবং সেও উক্ত ঘটনার সাথে পরোক্ষভাবে জড়িত বিধায় নিজব্যক্তি স্বার্থ চরিতার্থ করার জন্য স্থানীয় ও অন্যান্য সাংবাদিকদের ভুল বুঝিয়ে র‌্যাব এর ভাবমূর্তি ক্ষুন্ন করার ঘৃণ্যঅপচেষ্টায় লিপ্ত রয়েছে।

র‌্যাবের মত একটি এলিট, পেশাদার, নিমোর্হ, প্রযুক্তি সম্পন্ন ও জনগণের আস্থার প্রতিষ্ঠানকে বিতর্কিত করার হীন মানসিকতায় একটি কুচক্রীমহল সর্বদাই কুৎসা রটানোর অপপ্রচেষ্টা চালাচ্ছে বলে প্রতীয়মান হয়।

এই চাঞ্চল্যকর ঘটনাটিকে তুচ্ছ ঘটনা এবং সাংবাদিকের সাথে খারাপ আচরণ কিংবা মানসিক নির্যাতন করা হয়েছে মর্মে স্থানীয়ভাবে যে অপপ্রচার চালানো হচ্ছে, তা সর্বৈভভাবে মিথ্যা, বানোয়াট, বেআইনী ও উদ্দেশ্য প্রণোদিত। উপরন্ত, এই অপপ্রচার উক্ত ঘটনায় সত্য উদঘাটনে ও বিচার প্রক্রিয়াকে দারুনভাবে বাধাগ্রস্থ করায় ক্ষতিগ্রস্থ ও আহত নাগরিকের ন্যায়বিচার পাওয়ার পথকে অমসৃন করছে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!