খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
কেসিসি মেয়রকে নিসচা’র স্মারকলিপি

সড়কে ইট-বালু ব্যবসায়ী ও ফুটপাত দখলদার উচ্ছেদের দাবি

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরীর বিভিন্ন সড়কে উপরে ইট-বালু ব্যবসায় ও ফুটপাত দখলকারীদের উচ্ছেদের দাবি জানিয়েছে নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেকের নিকট স্মারকলিপিতে এ দাবি জানিয়েছেন তারা।

স্মারকলিপিতে জানানো হয়, মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে ইট-বালুর ব্যবসা করছে। এতে ব্যবহার করা হচ্ছে ড্রাম ট্রাক, যার ফলে নগরীর বিভিন্ন পাড়া মহল্লার সড়কগুলো ভেঙ্গে যাচ্ছে। ঝুকিপূর্ণ করে তুলেছে চলাচলকারী পথচারীদের। দূষণ করছে পরিবেশ। মারাত্মক প্রভাব পড়ছে মানবদেহে। অন্যদিকে, সিমেট্রি রোড ইসলামপুর রোডসহ কয়েকটি রোডের ফুটপাত দখল করে ব্যবসা করছে কতিপয় দখলদার। পরিচ্ছন্ন নগর গড়তে সড়কের উন্নয়ন কর্মকান্ড বছরে একটি নির্দিষ্ট সময় বেঁধে দেয়া হোক। এরফলে সড়কে জনদুর্ভোগ অনেক কমে যাবে। সড়ক দুর্ঘটনাও হ্রাস পাবে।

নিসচা’র মহানগর আহবায়ক এসএম ইকবাল হোসেন বিপ্লব স্বাক্ষরিত স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন কৃষি ও পরিবেশ রক্ষা আন্দোলনের সভাপতি ও নিসচা’র উপদেষ্টা শ্যামল সিংহ রায়, নিসচা’র মহানগর যুগ্ম-আহবায়ক শেখ মনির আহমেদ মুন্না, আব্দুস সালাম শিমুল, এসএমএ রহিম, শিরিনা পারভীন, মোঃ নাজমুল হোসেন, মোঃ আফজাল দেওয়ান ও খ ম শাহীন প্রমুখ।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!