খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সড়কের পাশে প্যাকেটে ফুটফুটে নবজাতক

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার কালিগঞ্জে সড়কের পাশ থেকে ফুটফুটে এক নবজাতককে উদ্ধার করেছে স্থানীয় জনতা। রবিবার (৪ অক্টোবর) বিকেলে উপজেলার তারালী ইউনিয়নের গোলখালী মহাশ্মশানের কাছে পড়ে থাকা একটি প্যাকেটে থেকে ওই নবজাতকটিকে উদ্ধার করা হয়। পরে নবজাতককে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

উদ্ধারকারী গ্রামবাসী ইসরাইল বিশ্বাস, পঞ্চানন মন্ডল ও আব্দুস সাত্তার জানান, বিকালে তারা গোলখালি মহাশ্মশান এলাকা দিয়ে মৎস্য ঘেরে যাচ্ছিলেন। এসময় মহাশ্মশান এলাকায় আবর্জনাযুক্ত স্থানে পড়ে থাকা একটি বাজার করার ব্যাগের ভিতর থেকে তারা কান্নায় শব্দ শুনতে পান। একপর্যায় ব্যাগটি নড়াচড়া করতে দেখেন। এসময় তারা এগিয়ে গিয়ে ওই ব্যাগ খুলে দেখতে পান যে, ব্যাগের ভিতর থাকা একটি ছেলে নবজাতককে পিঁপড়ায় কামড়াচ্ছে। যেকারনে সে কান্নাকাটি করছে। তারা তাৎক্ষণিক ওই নবজাতককে উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান জানান, শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে। হাসপাতালে ভর্তি হওয়ার ৩ থেকে ৪ ঘন্টা আগে ওই নবজাতকের জন্ম হয়েছে বলে তিনি জানান।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল জানান, নবজাতকটি বর্তমানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তার তত্ত্বাবধানে রয়েছে। সন্তান ধারণে অক্ষম আগ্রহী ব্যক্তিদের পক্ষ থেকে কেউ শিশুটিকে দত্তক নিতে চাইলে তাকে প্রদান করা হবে। সেক্ষেত্রে সরকারি চাকরিজীবীদের অগ্রাধিকার দেয়া হবে বলে ইউএনও জানান।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!