খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

স্থগিত ইউপি ও পৌর নির্বাচন ২০ সেপ্টেম্বর

গেজেট ডেস্ক

ভোটের প্রস্তুতি চলার মধ্যে দ্বিতীয়বারের মতো স্থগিত হয়ে যাওয়া ১৬১ ইউনিয়ন পরিষদ (ইউপি) এবং নয়টি পৌরসভায় আগামী ২০ সেপ্টেম্বর ভোটগ্রহণ হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)।

আজ বৃহস্পতিবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

হুমায়ুন কবীর বলেন, প্রথম ধাপে ১৬৭টি ইউপির ভোট স্থগিত করা হয়েছিলো। এর মধ্যে ১৬১ ইউপিতে আগামী ২০ সেপ্টেম্বর ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। বাকি ছয়টির মধ্যে পাঁচটি ইউপির চেয়ারম্যান প্রার্থী মারা গেছেন। এ ছাড়া কক্সবাজারের একটি ইউপিতে আপাতত ভোট বন্ধ রাখার জন্য আমাদের কাছে অনুরোধ এসেছে। এজন্য ১৬১টি ইউপির ভোটগ্রহণের সিদ্ধান্ত হয়েছে।

এ ছাড়া একই দিন স্থগিত নয়টি পৌরসভার ভোটগ্রহণ করা হবে বলে জানান ইসি সচিব।

চলতি বছরের ৩ মার্চ প্রথম ধাপের ৩৭১টি ইউপির নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী ভোট হওয়ার কথা ছিল গত ১১ এপ্রিল। করোনা পরিস্থিতির কারণে ভোট স্থগিত করা হয়। পরে গত ৩ জুন ভোটের তারিখ পুনঃনির্ধারণ করে ২১ জুন করা হয়। তবে সীমান্তবর্তী এলাকায় করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ১৬৭টি ইউপির ভোট স্থগিত করা হয়। বাকি ২০৪টি ইউপিতে গত ২১ জুন ভোট অনুষ্ঠিত হয়।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!