খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

সেন্টমার্টিনে মোখার তাণ্ডব, বাতাসের বেগ ১৪৭ কিমি

গেজেট ডেস্ক

বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় মোখার তাণ্ডবে লন্ডভন্ড হয়েছে সেন্টমার্টিন দ্বীপের বহু ঘরবাড়ি ও গাছপালাসহ বিভিন্ন স্থাপনা। রোববার (১৪ মে) দুপুর ১টার দিকে ঘূর্ণিঝড় মোখা উপকূল অতিক্রম শুরু করার পর প্রাথমিক আঘাতে সেন্টমার্টিনের বিভিন্ন স্থানে প্রচুর গাছপালা, বাড়িঘর ও বিদ্যুতের খুঁটি ভেঙে যায়।

সেন্টমার্টিনে অবস্থানরত এক ব্যক্তির পাঠানো এক ভিডিও চিত্রে দেখা যায় প্রচণ্ড বেগে বাতাস বইছে। এসময় দেখা যায় প্রচণ্ড বাতাসে গাছ ভেঙে পড়ছে সে সঙ্গে বাড়িঘরের চাল উড়ে যাচ্ছে। তখনই বাতাসে ভেসে আসে আজানের সুর।

এদিকে বিকেল চারটায় সংবাদ সম্মেলনে আবহাওয়া অধিদপ্তর বলছে, সেন্টমার্টিনে দুপুর ১টার দিকে ১০০ কিলোমিটার বেগে, ২টার দিকে ১২১ কিলোমিটার বেগে, ২টা ২০ মিনিটের দিকে ১৫১ কিলোমিটার বেগে এবং ২টা ৩০ মিনিটে ১৪৭ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে গেছে।

আবহাওয়া অধিদপ্তর থেকে প্রকাশিত সর্বশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্পূর্ণ ঘূর্ণিঝড়টি আজ সন্ধ্যা নাগাদ উপকূল অতিক্রম সম্পন্ন ও ক্রমান্বয়ে দূর্বল হতে পারে।

এদিকে বেলা ১টা থেকেই ঘূর্ণিঝড় মোখার প্রভাব বাড়তে শুরু করে টেকনাফের উপকূলীয় অঞ্চলগুলোতে। ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ছে পুরা টেকনাফ উপজেলায়।

খুলনা গেজেট/ এসজেড




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!