খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  হজ ভিসা ইস্যুর মেয়াদ ১১ মে পর্যন্ত বৃদ্ধি সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের : হাব
  তৃতীয় টি-টুয়েন্টি: জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে ব্যাট করবে বাংলাদেশ
  টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ্যান-ট্রা‌ক সংঘ‌র্ষে চালক নিহত

সুন্দর-শার্দুলের ব্যাটিং দৃঢ়তায় ম্যাচে ফিরল ভারত

ক্রীড়া প্রতিবেদক

ব্রিজবেন টেস্টের তৃতীয় দিনের তৃতীয় সেশনেও ভারতের স্কোরবোর্ডে ছিল ছয় উইকেটে ১৮৬ রান। আর সেই অবস্থা থেকে ভারত পৌঁছে যায় বড় সংগ্রহে। ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুরের ফিফটিতে ভারতীয় দল প্রথম ইনিংসে গড়ে তিন শতাধিক রান। ক্যারিয়ারের টেস্ট খেলতে নামা ওয়াশিংটন সুন্দর ও দ্বিতীয় টেস্টে নামা শার্দুল ঠাকুর ব্যাট হাতে দারুণ দৃঢ়তা দেখিয়েছেন। তাঁদের আউট করতেই ঘাম ছুটে যায় অসিদের বিশ্বসেরা বোলিং লাইনআপের।

সপ্তম উইকেটে দুজন মিলে ভারতীয় ইনিংসে যোগ করেন ১২৩ রান। শেষ পর্যন্ত আউট হওয়ার আগে শার্দুল ও ওয়াশিংটন করেছেন যথাক্রমে ৬৭ ও ৬২ রান। সেই জুটি থামালেও অস্ট্রেলিয়ার যা ক্ষতি হওয়ার ততক্ষণে হয়ে গেছে। ১৮৬ রানের মাথায় বিপর্যয়ে পড়া ভারত ইনিংস শেষ করে ৩৩৬ রানে। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে করে ৩৬৯ রান। মাত্র ৩৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে অসিরা বিনা উইকেটে ২১ রান করে। ক্রিজে অপরাজিত দুই ওপেনার ওয়ার্নার (২০) ও হ্যারিস (১)।

গতকাল শনিবার দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিলকে হারিয়েছিল ভারত। এদিন লাঞ্চের আগেই সাজঘরে ফিরে যান অধিনায়ক রাহানে (৩৮) ও চেতেশ্বর পূজারা (২৫)। প্রথম সেশনে ভারত স্কোরবোর্ডে ১৬১ রান তুলতেই চার উইকেট হারিয়েছিল।

পরে ক্রিজে ছিলেন মায়াঙ্ক আগারওয়াল (৩৮) ও ঋষভ পন্ত (২৩)। তাঁরাই ছিলেন ভারতীয় ইনিংসের শেষ ব্যাটিং স্বীকৃত জুটি। ঋষভ তৃতীয় টেস্টের মতোই ব্যাট হাতে ঝলক দেখাচ্ছিলেন। তবে হ্যাজেলউডের বল গালি দিয়ে পাঠাতে গিয়ে গ্রিনের হাতে ক্যাচ তুলে বিদায় নেন। দ্বিতীয় সেশনে দুজনকেই আউট করেন হ্যাজেলউড। এর পরই শার্দুল ও ওয়াশিংটন সুন্দর চমৎকার জুটি গড়েন। যে জুটি ম্যাচের মোড়টাই ঘুরিয়ে দেয়। অসি বোলারদের মধ্যে একমাত্র সফল ছিলেন হ্যাজেলউড। তিনি পাঁচ উইকেট নেন।

খুলনা গেজেট/এ হোসেন




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!