খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  আজ খুলছে সব স্কুল-কলেজ
  রাতভর জ্বলছে সুন্দরবন, দেড় কি.মি. এলাকাজুড়ে আগুন

সুন্দরবনে অবৈধভাবে কাঁকড়া ধরায় চার জেলে গ্রেপ্তার

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা রেঞ্জের আওতাধীন সুন্দরবনে অবৈধভাবে কাঁকড়া ধরার অভিযোগে ৪ জেলেকে আটক করেছে বনবিভাগ। গত ২৬ জুন শনিবার রাতে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের ৪৬ নং কম্পার্টমেন্টের আওতায়ভুক্ত বাদুড়ঝুলি খাল এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

বনবিভাগের কলাগাছিয়া ও বুড়িগোয়ালিনী স্টেশনের যৌথ টহল দলের সদস্যরা এই অভিযানে অংশ নেয়। এ সময় তাদের কাছ থেকে ২টি নৌকা, জাল ও রশি জব্দ করা হয়।

আটক জেলেরা হলো, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের নাজির খানের ছেলে হাবিবুর রহমান, মিজানুর গাজীর ছেলে মোঃ ইয়াছিন গাজী, আব্দুল কাদের গাজীর ছেলে মোঃ শহিদুল গাজী এবং হাবিবুর রহমানের ছেলে মোঃ জাহিদুল ইসলাম।

বনবিভাগ সূত্র জানায়, একদল জেলে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের ৪৬ নং কম্পার্টমেন্টের আওতায়ভুক্ত বাদুড়ঝুলি খাল এলাকায় অবৈধভাবে কাঁকড়া ধরছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বনবিভাগের কলাগাছিয়া ও বুড়িগোয়ালিনী স্টেশনের যৌথ টহল দলের সদস্যরা রাতে সেখানে অভিযান চালায়। এসময় অবৈধভাবে কাঁকড়া ধরার অভিযোগে ২টি নৌকাসহ উল্লেখিত জেলেদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে ১৯২৭ সালের বন আইনে (২০০০ সালে সংশোধিত) মামলা দিয়ে রোববার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!