খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

সিডনিতে লড়াই চলছে সমানে-সমান

ক্রীড়া প্রতিবেদক

সিডনি টেস্টের দ্বিতীয় দিনের শুরুতে আলো ছড়িয়েছেন স্টিভেন স্মিথ। তুলে নিয়েছেন ক্যারিয়ারের ২৭তম টেস্ট সেঞ্চুরি। তাঁর ব্যাটে শক্ত পুঁজি পায় অস্ট্রেলিয়া। এর বিপরীতে শুভমান গিলের ব্যাটে লড়াই জমিয়ে তুলেছে ভারতও। সব মিলিয়ে আজ শুক্রবার দ্বিতীয় দিন শেষে দুই দলই লড়াইয়ে সমানভাবে টিকে রইল।

আজ ব্যাট করতে নেমে স্মিথের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩২৬ রান করেছে অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে শুভমান গিলের হাফসেঞ্চুরিতে ৯৬ রানে দ্বিতীয় দিন শেষ করেছে ভারত। দিন শেষে উইকেটে ছিলেন চেতেশ্বর পূজারা ও আজিঙ্কা রাহানে। দিনের শেষ দিকে আউট হয়ে ফেরা শুভমান করেছেন ৫০ রান। আর রোহিত শর্মা করেছেন ২৬ রান। ২৪২ রানে পিছিয়ে থেকে আগামীকাল শনিবার তৃতীয় দিনের খেলা শুরু করবে ভারত।

আজ দুই উইকেটে ১৬৬ রান নিয়ে দিন শুরু করে অসিরা। দিনের শুরু থেকেই থিতু হয়ে যান আগের দিনের শক্ত জুটি লাবুশেন ও স্মিথ। দুজনেই এগিয়ে যান সেঞ্চুরির দিকে। এর মধ্য ঠিক ৯১ রানের মাথায় জাদেজার বলে স্লিপে ক্যাচ দিয়ে আউট হয়ে যান লাবুশেন।

অবশ্য লাবুশেন ফিরলেও উইকেটে জমে যান স্মিথ। তুলে নেন সেঞ্চুরি। বাকিদের মধ্যে কেউ হাতখুলে খেলতে না পারলেও, ঠাণ্ডা মাথায় দলকে এগিয়ে নেন স্মিথ। তাঁর ব্যাটে শেষ পর্যন্ত ৩৩৮ রানে থামে অস্ট্রেলিয়া। দলের পক্ষে সর্বাধিক ১৩১ রান সংগ্রহ করেন স্মিথ। ২২৬ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ১৬টি বাউন্ডারি দিয়ে। অভিষিক্ত উইল পুকভস্কিও দারুণ করেছেন। অস্ট্রেলিয়ার জার্সিতে নিজের প্রথম ম্যাচে ৬২ রান করেছেন তিনি। ১১০ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল চার বাউন্ডারি দিয়ে। বাকিদের মধ্য মিচেল স্টার্ক করেন ২৪ রান। এ ছাড়া আর কেউ ২০-এর ঘর পার করতে পারেননি।

ভারতের হয়ে বল হাতে চারটি উইকেট নিয়েছেন জাদেজা। সমান দুটি করে নিয়েছেন বুমরাহ ও নবদীপ সাইনি। আর মোহাম্মদ সিরাজ নিয়েছেন একটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর :- অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ১০৫.৪ ওভারে ৩৩৮ (আগের দিন ১৬৬/২) ( লাবুশেন ৯১, স্মিথ ১৩১, ওয়েড ১৩, গ্রিন ০, কামিন্স ০, স্টার্ক ২৪, লায়ন ০, হেইজেলউড ১*; বুমরাহ ২৫.৪-৭-৬৬-২, সিরাজ ২৫-৪-৬৭-১, অশ্বিন ২৪-১-৭৪-০, সাইনি ১৩-০-৬৫-২, জাদেজা ১৮-৩-৬২-৪)।

ভারত ১ম ইনিংস : ৪৫ ওভারে ৯৬/২ (রোহিত ২৬, গিল ৫০, পুজারা ৯*, রাহানে ৫*; স্টার্ক ৭-৪-১৯-০, হেইজেলউড ১০-৫-২৩-১, কামিন্স ১২-৬-১৯-১, লায়ন ১৬-০-৩৫-০)।

খুলনা গেজেট/এ হোসেন




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!