খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সাতক্ষীরা সীমান্তে ৮টি স্বর্ণের বারসহ যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় বিজিবি ৮টি স্বর্ণের বারসহ যুবককে গ্রেপ্তার করেছে। রোববার (২৬ ফেব্রুয়ারি) সাতক্ষীরার কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্তের তালসারী এলাকা থেকে স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। গ্রেপ্তার হওয়া যুবক উপজেলার ভাদিয়ালী গ্রামের আতিয়ার রহমানের ছেলে মো: আমির হোসেন ।

বিজিবি সূত্র জানায়, স্বর্ণের একটি চালান ভারতে পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটারিয়নের কাকডাঙ্গা বিওপির বিশেষ অভিযানিক দলের সদস্যরা সীমান্তের মেইন পিলার ১৩ এর সাব পিলার ৩ হতে রেফারেন্স পিলার ৩ বরাবর কাকডাঙ্গার তালসারী এলাকা অবস্থান নেয়।

বেলা সাড়ে ১১টার দিকে ওই এলাকা থেকে চোরাচালানী আমির হোসেনকে গ্রেপ্তার করে। এসময় তার পরনের লুঙ্গিরভাজের মধ্য থেকে ৯৩৩ গ্রাম ওজনের ৮টি স্বর্ণেও বার উদ্ধার করে বিজিবি সদস্যরা। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ৭৩ লাখ আশি হাজার টাকা।

বিজিবি আরও জানায়, শুল্ক কর ফাঁকি দিয়ে স্বর্ণেরবার ভারতে পাচারের জন্য পরিবহন করা ও নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে কলারোয়া থানায় সোপর্দ করা হয়। এছাড়া একই সময় ওই এলাকা থেকে পরিত্যাক্ত অবস্থায় দুই লাখ তেষট্টি হাজার টাকা মূল্যের ১ কেজি ৯শ’ গ্রাম ওজনের ভারতীয় রুপার গহনা উদ্ধার করে বিজিবি সদস্যরা। উদ্ধারকৃত স্বর্ণেরবার ও রুপার গহনা সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটারিয়নের অধিনায়ক লে: কর্ণেল মো: আশরাফুল হক (পিএসসি) ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাতক্ষীরা ব্যাটালিয়নের সকল সদস্যগণ জেলার সীমান্ত সুরক্ষা এবং চোরাচালান দমনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। বাংলাদেশের অর্থনৈতিক অবকাঠামো রক্ষার্থে চোরাচালান এবং মাদক দ্রব্য নির্মূল করাই সাতক্ষীরা ব্যাটালিয়নের মূল লক্ষ্য।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!