খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত
  খুলনাসহ ২৫ জেলার সব স্কুল-কলেজ আজ বন্ধ
  ব্রাজিলে প্রবল বর্ষণে ৩৯ জনের মৃত্যু, নিখোঁজ ৬৮

সাতক্ষীরা সীমান্তে প্রায় ২কেজি ওজনের ১৬টি স্বর্ণের বারসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

ভারতে পাচারকালে সাতক্ষীরার কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্ত এলাকা থেকে ১কেজি ৮৫৭ গ্রাম ওজনের ১৬টি স্বর্ণের বারসহ এক চোরাচালানীকে গ্রেপ্তার করেছে বিজিব সদস্যরা।

বৃহস্পতিবার(১ডিস্মেবর) বেলা দেড়টার দিকে কাকডাঙ্গ সীমান্তের মেইন পিলার ১৩ এর সাব পিলার ৩ ও রেফারেন্স পিলার ৪ হতে প্রায় ৪শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে কলারোয়ার হরিদাস ঠাকুর আশ্রমের সামনের পাকা রাস্তার উপর থেকে এই স্বর্ণসহ তাকে গ্রেপ্তার করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের মূল্য এক কোটি ঊনষাট লক্ষ সত্তর হাজার দুইশত টাকা। গ্রেপ্তারকৃত স্বর্ণ চোরাচালানীর নাম মোঃ অহিদুজ্জামান শেখ (৩৫)। তিনি সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেড়াগাছি গ্রামের শেখ আব্দুল হামিদ এর ছেলে।

 

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের আওতাধীন কাকডাঙ্গা বিওপি’র টহল কমান্ডার নায়েব সুবেঃ মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে একটি বিশেষ টহলদল বেলা দেড়টার দিকে সীমান্তের মেইন পিলার ১৩ এর সাব পিলার ৩ ও রেফারেন্স পিলার ৪ হতে প্রায় ৪শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে কলারোয়ার হরিদাস ঠাকুর আশ্রমের সামনের পাকা রাস্তার উপর থেকে সীমান্তগামী একটি ইজিবাইকের গতিরোধ করে। এসময় ইজিবাইক চালক অহিদুজ্জামান শেখের কাছ থেকে ১কেজি ৮৫৭ গ্রাম ওজনের ১৬টি স্বর্ণের বার করা হয়। জব্দ করা হয় ইজিবাইকটি।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ, পিএসসি, সীমান্ত এলাকা থেকে ১ জন বাংলাদেশী নাগরিকসহ ১৬টি স্বর্ণের বার আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক আসামী এবং ইজিবাইক কলারোয়া থানায় সোপর্দ এবং স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। তিনি আরো বলেন, সাতক্ষীরা ব্যাটালিয়নের সকল সদস্যগণ সাতক্ষীরা জেলার সীমান্ত সুরক্ষা এবং চোরাচালান দমনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।বাংলাদেশের অর্থনৈতিক অবকাঠামো রক্ষার্থে চোরাচালান এবং মাদক দ্রব্য নির্মূল করাই সাতক্ষীরা ব্যাটালিয়নের মূল লক্ষ্য।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!