খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ, স্টেশন মস্টারসহ সাময়িক বরখাস্ত ৩
  এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ১২ মে : শিক্ষা মন্ত্রণালয়

সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সোহেল আহমেদ মানিককে দল থেকে বহিস্কার, বর্তমান জেলা কমিটি বাতিল ও ত্যাগী নেতাদের বহিস্কারাদেশ প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা স্বেচ্ছাসেবক দলের ব্যানারে রবিবার(২৯ নভেম্বর) দুপুরে শহরের সঙ্গীতা মোড়ে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

মানববন্ধন শেষে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের সাতক্ষীরা-কালিগঞ্জ সড়ক প্রদক্ষিন করে। এর আগে সাতক্ষীরা প্রেসক্লাবে একই দাবীতে সংবাদ সম্মেলন করেন জেলা স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ। জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মিলন হোসেন শিকদারের সভাপতিত্বে মানববন্ধন বক্তব্য রাখেন, সংগঠনটির সাবেক সাধারন সম্পাদক কামরুজ্জামান ভুট্টো, সদর থানা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আসাদুজ্জামান খোকা, সভাপতি সালাউদ্দীন আহমেদ, সাধারন সম্পাদক সাইদুল ইসলাম হিমু, শহর স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক রুহুল আমিন পাড়, সাংগঠনিক সম্পাদক শিবলুর রহমান, আশাশুনি থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহারিয়ার জামান, সাবেক ছাত্র নেতা রাজিবুল ইসলাম রাজিব প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ৫ অক্টোবর সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের ১৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। এই কমিটির সভাপতি পদ দেয়া হয় সোহেল আহম্মেদ মানিককে। সাতক্ষীরার রাজপথে জীবন বাজী রেখে যারা মিছিল করেছিলো, পঙ্গুগুত্ব বরণ করেছিলো, দীর্ঘদিন কারাবরণ করেছিলো তাদেরকে বাদ রেখে কমিটি দেয়া হয়েছে। কমিটি ঘোষনার পর থেকেই বঞ্চিতরা এই বির্তকিত কমিটি নিয়ে প্রতিবাদ করে আসছিলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে। দলের অনেক ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে কয়েকজন অযোগ্য ব্যক্তিকে পদে রেখে কমিটি দেয়ায় অদ্যবদি আমরা তা মেনে নিতে পারিনি। বর্তমান স্বেচ্ছাসেবক দলের নবগঠিত কমিটিতে যাদের রাখা হয়েছে তারা কোন দিন রাজ পথে আন্দোলন সংগ্রামে ছিলেন না।

বক্তারা এ সময় স্বেচ্ছাসেবক দলের সভাপতি সোহেল আহমেদ মানিককে বহিষ্কার ও বর্তমান জেলা কমিটি বাতিল করে রাজপথের পরীক্ষিত সৈনিকদের দিয়ে নতুন করে কমিটি গঠনসহ ত্যাগী নেতাদের বহিস্কারাদেশ প্রত্যাহারের দাবী জানান।

এ ব্যাপারে তারা স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতাদের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন। তারা আরো বলেন, আগামী ১১ ডিসেম্বর বিভাগীয়সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ সাতক্ষীরায় আসবেন। আমাদের নায্য দাবী পূরণ না করে সাতক্ষীরায় আসলে আমরা তাদের প্রতিহত করবো।

খুলনা গেজেট/এ হোসেন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!