খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
জেলা নাগরিক কমিটির সভা

সাতক্ষীরায় ২১দফা দাবীতে ১৪ জানুয়ারী মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি

আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের কাছ থেকে পৌরসভার উন্নয়ন সংক্রান্ত বিষয়ে প্রতিশ্র“তি আদায়ের আহবান জানিয়েছেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি। শনিবার সংগঠনের আহবায়ক মোঃ আনিসুর রহিমের সভাপতিত্বে অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এই আহবান জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন প্রফেসর আব্দুল হামিদ, সুধাংশু শেখর সরকার, অধ্যক্ষ আশেক-ই-এলাহী, এড. শেখ আজাদ হোসেন বেলাল, মাধব চন্দ্র দত্ত, এম কামরুজ্জামান, নিত্যা নন্দ সরকার, মুনসুর রহমান, হোসেন মাহামুদ ক্যাপ্টেন, আব্দুস সাত্তার, শেখ সিদ্দিকুর রহমান, প্রভাষক ইদ্রিশ আলী, সেলিম রেজা মুকুল, শেখ রবিউল ইসলাম, আকতারুজ্জামান মহব্বত, ওসমান আলী, গাজী শাহজাহান সিরাজ, আলী নুর খান বাবলু, এড. আবুল কালাম আজাদ প্রমুখ।

সভার বক্তারা বলেন, নামে সাতক্ষীরা প্রথম শ্রেণির পৌরসভা হলেও তৃতীয় শ্রেণির পৌরসভার নাগরিক সেবাও পায় না এখানকার জনগণ। ফলে নির্বাচনে যারা মেয়র ও কাউন্সিলর প্রার্থী হয়ে জনগণের দুয়ারে দুয়ারে ভোট প্রার্থনা করতে যাচ্ছেন তারা আগামী ৫ বছর কি উন্নয়ন করবেন সে বিষয়টি এখনই তাদের নির্বাচনী এজেন্ডোয় অর্ন্তভূক্ত করিয়ে নেওয়া প্রয়োজন।

সভায় শহরের মধ্য দিয়ে প্রবাহিত প্রাণ সায়র খাল খননে নাগরিকদের প্রত্যাশা পূরণ না হওয়া, ঘূর্ণিঝড় আম্পান কবলিত এলাকায় এখনো বহু মানুষের বেড়িবাঁধে বসবাস করা ও তাদের বাড়ি ফেরার ব্যবস্থা না করা এবং পুর্নবাসনের পর্যাপ্ত ব্যবস্থা না হওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে সরকার প্রদত্ত করোনাভাইরাস পরীক্ষার পিসিআর ল্যাব চালু না হওয়া এবং বিভিন্ন সরকারী হাসপাতালে রোগীদের যথাযথ চিকিৎসা না পাওয়া ও অধিকাংশ জরুরী ঔষধ প্রদানের ব্যবস্থা না করায় ক্ষোভ প্রকাশ করা হয়।

সভায় আরো বলা হয়, সরকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পে পর্যাপ্ত বরাদ্দ দিলেও তার সুফল জনগণ পাচ্ছে না। সাতক্ষীরা-খুলনা মহাসড়ক নির্মাণ শেষ হওয়ার পূর্বেই নষ্ট হয়ে যাচ্ছে। সাতক্ষীরা-কালিগঞ্জ সড়ক চলাচলের অনুপুযোগী হয়ে পড়েছে। সভায় নাগরিক কমিটির ২১দফা দাবীসহ আশু বিভিন্ন সমস্যা সমাধানে আগামী ১৪ জানুয়ারী সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে মানববন্ধনের কর্মসূচি আহবান করা হয়।

খুলনা গেজেট/এ হোসেন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!