খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার
  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

সাতক্ষীরায় হালাল ফুডের রপ্তানি প্রস্তুত জোন করা হবে : ব্রুনাই রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় ব্রুনাই হালাল ফুডের রপ্তানি প্রস্তুত জোন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রুনাই দারুসসালাম এর রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান। কারখানায় হালাল ফুডের পাশাপাশি সাতক্ষীরার সাদা সোনা নামে খ্যাত বাগদা চিংড়িসহ সাদা তাজা মাছ রপ্তানির জন্য প্রক্রিয়াজাত করা হবে। সাতক্ষীরায় এক দিনের ব্যক্তিগত সফর শেষে ফিরে যাওয়ার সময় শনিবার (১৩ আগষ্ট) স্থানীয় সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান বলেন, পদ্মা সেতু হওয়ায় এখন ঢাকা থেকে মাত্র কয়েক ঘন্টার মধ্যে সাতক্ষীরায় আসা সম্ভব। তাছাড়া সাতক্ষীরা থেকে মংলা বন্দরের দূরত্ব কম, এজন্য মংলা বন্দর ব্যবহার করে কারখানায় তৈরি হওয়া ব্রুনাই হালাল ফুড ও প্রস্তুত হওয়া সাতক্ষীরা মাছ বিভিন্ন দেশে রপ্তানি করা সম্ভব হবে।

রাষ্ট্রদূত সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, দৈনিক ভোরের পাতা, দ্য ডেইলি পিপলস্ টাইম এর সম্পাদক ও প্রকাশক এবং এফবিসিসিআইয়ের পরিচালক ড. কাজী এরতেজা হাসান এর আমন্ত্রণে শুক্রবার (১২ আগস্ট) সকালে সাতক্ষীরায় আসেন। এক দিনের সফর শেষে শনিবার (১৩ আগষ্ট) সকালে তিনি সাতক্ষীরা থেকে ফিরে যান।

সাতক্ষীরা সফরকালে হাইকমিশনার হাজী হারিস বিন ওসমান শুক্রবার সকালে বিনেরপোতাস্থ বিসিক শিল্প নগরীতে অবস্থিত মোস্তফা অর্গানিক শ্রীম্প প্রোডাক্ট লিমিটেড পরিদর্শন করেন। পরে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সাতক্ষীরা পুলিশ লাইনে বৃক্ষ রোপণ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সজিব খান, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আশিকুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শরিফুল ইসলাম খান বাবু, পৌর যুবলীগের সভাপতি মনোয়ার হোসেন অনু, জেলা তাঁতীলীগের সভাপতি কাজী মারুফ, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, যুবলীগ নেতা তুহিন, ছাত্রলীগ নেতা আজমল হোসেন প্রমুখ।

বৃক্ষ রোপণ শেষে পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এর বদলি জনিত বিদায় সংবর্ধনা দেওয়া হয়। বিদায়ী পুলিশ সুপারকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন বাংলাদেশে নিযুক্ত ব্রুনাইয়ের হাইকমিশনার হারিস বিন ওসমান ও ড. কাজী এরতেজা হাসান।

পরে শুক্রবার দুপুরে তিনি শ্যামনগরের আকাশলীনা ইকো ট্যুরিজম সেন্টারে মধ্যহ্ন ভোজ করেন। এসময় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি এ.কে ফজলুল হক, সাতক্ষীরা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম জগলুল হায়দার এমপি উপস্থিত ছিলেন।

মধ্যহ্ন ভোজ শেষে ব্রুনাই রাষ্ট্রদূত সুন্দরবনের কলাগাছিয়ায় যান। সুন্দরবন ভ্রমণ শেষে সন্ধ্যায় তিনি সাতক্ষীরা সার্কিট হাউসে জেলা পর্যায়ের সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তা এবং ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন। সার্কিট হাউজে রাত্রি যাপন করে শনিবার ঢাকার উদ্দেশ্যে সাতক্ষীরা ত্যাগ করেন। এর আগে তিনি স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

খুলনা গেজেট / আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!