খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ২, আহত আরও ৩ জন
  গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ
এমএসএফ’র নিন্দা

সাতক্ষীরায় সাংবাদিককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

সাতক্ষীরা প্রতিনিধি

দৈনিক প্রজন্ম একাত্তর ও দীপ্ত টিভির সাতক্ষীরা প্রতিনিধি রঘুনাথ খাঁকে সাদা পোষাকধারী লোকজন তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন তার স্ত্রী সুপ্রিয়া রানী খাঁ। সোমবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে সাতক্ষীরা বড়বাজার সড়কের ডে নাইট কলেজ মোড় থেকে আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ে তাকে তুলে নেওয়া হয়। মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) ফাউন্ডার প্রেসিডেন্ট অ্যাডভোকেট সুলতানা কামাল স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞিতে এতথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রেসবিজ্ঞিতে বলা হয়, গণমাধ্যম প্রকাশিত তথ্যানুযায়ী, সাতক্ষীরায় দৈনিক প্রজন্ম একাত্তর ও দীপ্ত টিভির সাতক্ষীরা প্রতিনিধি রঘুনাথ খাঁকে সাদা পোষাকধারী আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন তাঁর স্ত্রী সুপ্রিয়া রানী। তিনি থানাসহ বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে কোথাও তার খোঁজ পাননি। আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে এ ধরনের অভিযোগ ভয়াবহ মানবাধিকার লংঘন। এ কারণে মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন তীব্র ক্ষোভ ও গভীর উদ্বেগ প্রকাশ করছে।

সূত্রে জানা যায়, সংবাদ সংগ্রহ সংক্রান্ত বিষয়ে সোমবার সকালে সাংবাদিক রঘুনাথ খাঁ একটি ভাড়ায় চালিত মোটরসাইকেলযোগে দেবহাটায় খলিশাখালী এলাকায় যান। সেখানে রঘুনাথ খাঁ মোবাইলে কিছু ছবি তোলেন। এরপর তিনি সাতক্ষীরার বড়বাজারে বাজার করেন। বাজার নিয়ে ফিরে আসার পথে সাতক্ষীরা বড়বাজার সড়কের ডে নাইট কলেজ মোড়ে তাকে গতিরোধ করেন আইন প্রয়োগকারী সংস্থার লোকজন। পরে তাকে বাইক থেকে নামিয়ে নিয়ে যাওয়া হয়। সাংবাদিক ও মানবাধিকার কর্মী রঘুনাথ খাঁর স্ত্রী সুপ্রিয়া রাণী খাঁ জানান, খবর পেয়ে তিনি থানাসহ বিভিন্ন জায়গায় খোঁজ নিয়েছেন। কিন্তু কোথাও তার খোঁজ তিনি পাননি।

মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) মনে করে, সাংবাদিকেরা দেশের জনগণকে ও সরকারকে বিভিন্ন পর্যায়ে তথ্য সরবরাহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। জনগণের বক্তব্য ও প্রয়োজনীয়তাসমূহ এবং সরকারের গৃহীত পদক্ষেপের কার্যকারিতার বিষয়ে নীতিনির্ধারকদের অবহিত করে আসছেন। এমএসএফ মনে করে, সাদা পোষাকধারী আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রঘুনাথ খাঁকে তুলে নেয়ার মধ্য দিয়ে গণমাধ্যম কর্মীদের কন্ঠরোধ করার একটি অপচেষ্টা যা কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারে না। এ ঘটনা শুধু মাত্র দুঃখজনকই নয় বরং সংবাদপত্র ও সাংবাদিকদের স্বাধীনতারও পরিপন্থি। এমএসএফ সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে পরিবেশ তৈরী, গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতকরণ, গণতান্ত্রিক ব্যবস্থায় গণমাধ্যমের প্রত্যাশিত ভূমিকা এবং সাংবাদিকতার ক্ষেত্রে ঘটনাসমূহের প্রভাব বিবেচনায় নিয়ে আটককৃত সাংবাদিক রঘুনাথ খাঁর অবস্থান জানানোর পাশাপাশি তাঁকে দ্রুত মুক্তি প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!