খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু
  বান্দরবানের রুমা থানচি সীমান্তবর্তী এলাকায় দু’টি মরদেহ উদ্ধার
  দেশে আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি : আবহাওয়া অধিদপ্তর
  দুই আইনজীবির আদালত অবমাননার শুনানি পিছিয়ে ৩০ জুন : আপিল বিভাগ
  নির্বাচনে বিদেশি শক্তির প্রভাব অনুভব করেনি আওয়ামী লীগ : কাদের

সাতক্ষীরায় সম্পন্ন নির্বাচনের সকল প্রস্ততি, আইনশৃংখলা বাহিনীর টহল জোরদার

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে। ইতিমধ্যে সারা দেশের ন্যায় সাতক্ষীরায়ও নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে এজন্য জেলা ব্যাপী আইনশৃংখলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সহিংসতা, সংঘাত ও সংঘর্ষমুক্ত রাখতে চারটি আসনের বিপরীতে জেলা ম্যাজিস্টেটের ৯জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ২৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, সশস্ত্র বাহিনীর একটি ব্যাটিলিয়ন, ১০ প্লাটুন বিজিবি, ৪ প্লাটুন র‌্যাব, পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক (৭০০০) পুলিশ ও আনসার (১৪০০০) সদস্য দায়িত্ব পালন করছেন।

জেলার চারটি সংসদীয় আসনে ৬০২টি ভোট কেন্দ্রে ৩ হাজার ৭১৮টি বুথে ১৭ লাখ ৪৬ হাজার ২২৪ জন ভোটার তাদের ভোটধিকার প্রয়োগ করবেন। প্রতিটি কেন্দ্রে ১ জন পুলিশ ও ১০ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া জেলায় ১০০ টি সাধারন ও গুরুত্বপূর্ন ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে। ঝুকিপূর্ন প্রতিটি কেন্দ্রে ২ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ আচরণ বিধি দেখভালসহ মোবাইল কোর্ট পরিচালনা করছেন। পাশাপাশি তারা বিজিবি, কোস্টগার্ড ও সশস্ত্র বাহিনীর টিমকে দিক নির্দেশনা দিচ্ছেন। এবারের এ সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি আসনে ১০টি নিবন্ধিত রাজনৈতিক দলের ২২জন এবং ৮জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে, জেলার চারটি সংসদীয় আসনের কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। শনিবার বেলা ১১টা থেকে জেলার সাতটি উপজেলার সহকারী রিটার্নিং অফিসাররা প্রিডাইডিং অফিসারদের কাছে এসব সরঞ্জাম হস্তান্তর শুরু হয়।

সাতক্ষীরা জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, ভোট কেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রিডাইডিং অফিসাররা কেন্দ্রে পৌঁছে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করছেন। রবিবার সকালে ব্যালট পেপার কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হবে।

খুলনা গেজেট/ এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!