খুলনা, বাংলাদেশ | ২৯ বৈশাখ, ১৪৩১ | ১২ মে, ২০২৪

Breaking News

  এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর
  রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাতভর ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৩

সাতক্ষীরায় মুজিববর্ষ বঙ্গবন্ধু বইমেলার উদ্বোধন

সাতক্ষীরা প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে ‘মুজিববর্ষ বঙ্গবন্ধু’ বইমেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকালে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে ১০ দিন ব্যাপী এই বইমেলার উদ্বোধন করেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোশারফ হোসেন মশু। ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএএস মোস্তফা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সম্পাদক নজরুল ইসলাম, জেলা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি একে ফজলুল হক, জেলা আ’লাগের সহ সভাপতি ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু আহমেদ, প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, দৈনিক পত্রদূতের ভারপ্রাপ্ত সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি প্রমুখ। এর আগে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর থেকে সুসজ্জিত একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের লাবনী মোড় হয়ে শহীদ আব্দুর রাজ্জাক পার্কের বইমেলা প্রাঙ্গণে যেয়ে শেষ হয়।

মেলায় ২৩ স্টলের মধ্যে অনিন্দ্য পাবলিকেশন্স, শোভা, দি রয়েল, পুথিনিলয়, আদর্শ, কথামালা, সাম্প্রতিক, লাবণী, কলি, বিজয়, অন্যান্য, রিদম প্রকাশনা সংস্থা ও জিনিয়াস পাবলিকেশন্সসহ ঢাকার সুনামধন্য ১৭টি প্রকাশনা প্রতিষ্ঠান এবারের বই মেলায় অংশ নিয়েছেন।

বক্তরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা, দারিদ্রমুক্ত ও অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। আমারা সেটির একাবের দারপ্রান্তে। আমরা ইতিমধ্যে উন্নয়নশীল দেশের তালিকায় স্থান করে নিয়েছি। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন রাত পরিশ্রম করে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তার হাত ধরে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। জ্ঞান সমৃদ্ধ জাতি গড়তে হলে বই ছাড়া কোন গতি নেই।

বক্তারা আরো বলেন, এই প্রজন্মের ছেলে-মেয়েরা বই পড়ে, বই কেনে। তারা শুধু উপন্যাসের বই কেনেনা ইতিহাস, ঐতিহ্য ও গবেষণা ধর্মী বই কেনে। সেই বই পড়ে দেশের জন্য গবেষণার কাজে লাগে। বই মেলা একটি বিশাল বিষয়। বই মেলার মতো এতো চমৎকার আয়োজন আর হতে পারে না। সৃজনশীল আয়োজন হবে। তরুণদের অনপ্রাণিত করবে। সেজন্য এই মেলার ধারাবাহিকতা রক্ষা করতে হবে। নতুন প্রজন্মের ছেলে মেয়েরা বেশি বেশি বই কিনবে। বই মানুষের মনের ক্ষুধা মেটায়। ভ্রমন পিপাসুদের অনেক জায়গা যেতে হয়। কিন্তু বই তাদের সেই ক্ষুধা মিটিয়ে দেয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!