খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সাতক্ষীরায় দ্রুতই জাদুঘর স্থাপনের কাজ শুরু : প্রতিমন্ত্রী কেএম খালিদ

সাতক্ষীরা প্রতিনিধি

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীকে এম খালিদ এমপি বলেছেন, সাতক্ষীরায় জাদুঘর স্থাপনের জন্য ইতিমধ্যে এক একর চার শতক জমি অধিগ্রহণ করা হয়েছে। খুব দ্রুতই জাদুঘর স্থাপনের কাজ শুরু করা হবে। এছাড়া সাতক্ষীরা শিল্পকলা একাডেমির অবকাঠামোগত উন্নয়নসহ সাংস্কৃতিক কর্মকান্ড বিস্তারে প্রয়োজনীয় সব ধরনের উদ্যোগ নেওয়া হবে। বুধবার (২১ অক্টোবর) রাতে সাতক্ষীরা সার্কিট হাউজ মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত সুধী সমাবেশ ও সাংস্কৃতিক সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুধী সমাবেশে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল­াহ, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান। এসময় আরও বক্তব্য রাখেন, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসু দেব, শিল্পকলা একাডেমির সদস্য সচিব মোসফিকুর রহমান মিল্টন প্রমূখ।

সমাবেশে সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল­াহ সাতক্ষীরায় এক হাজার আসন বিশিষ্ট শিল্পকলা কমপ্লেক্স ভবন নির্মাণের দাবিতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এসময় জেলা আ’লীগের সভাপতি মুনসুর আহমেদ ‘পলাশী থেকে ধানমন্ডি’র উপর নাটক নির্মাণ করে সারাদেশে প্রচারের অনুরোধ জানান। জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম যাত্রাসহ গ্রামীণ সংস্কৃতির অনুসঙ্গগুলো টিকিয়ে রাখতে উদ্যোগ গ্রহণের অনুরোধ জানান।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, সাম্প্রদায়িক অপশক্তিকে রুখতে মুক্তবুদ্ধির চর্চা, সাংস্কৃতিক কর্মকান্ড সম্প্রসারণ ও মুক্তিযুদ্ধের চেতনা বিকাশের বিকল্প নেই। এজন্য সাতক্ষীরায় নাট্য উৎসব, আবৃত্তি উৎসব, বই মেলাসহ মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে নানা উদ্যোগ যেমন গ্রহণ ও বাস্তবায়ন করা হয়েছে, তেমনি করোনাকালেও অনলাইনে এটা চলমান আছে। আগামীতেও সাংস্কৃতিক উৎসব আয়োজন করা হবে। পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি সাতক্ষীরায় বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার, জেলা শিল্পকলা একাডেমি ও কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি পরিদর্শণ করেন। সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে ঢুকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পণ করেন। এসময় তিনি বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে রক্ষিত মহান স্বাধীনতা যুদ্ধ ও বঙ্গবন্ধুর দূর্লভ চিত্র ঘুরে ঘুরে দেখেন এবং পরিদর্শণ বইয়ে স্বাক্ষর করেন।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!