খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত
  খুলনাসহ ২৫ জেলার সব স্কুল-কলেজ আজ বন্ধ
  ব্রাজিলে প্রবল বর্ষণে ৩৯ জনের মৃত্যু, নিখোঁজ ৬৮

সাতক্ষীরায় জলাবদ্ধতাকে পুঁজি করে আন্দোলনের প্রতিবাদে মানবন্ধন ও কর্মবিরতি পৌর কর্তৃপক্ষের

সাতক্ষীরা প্রতিনিধি

সাম্প্রতিক অতিবর্ষণে সাতক্ষীরা পৌর এলাকায় সৃষ্ট জলাবদ্ধতাকে পুঁজি করে আন্দোলন সংগ্রামের প্রতিবাদে ও নিজের অবস্থান পরিষ্কার করতে পৌরসভার উদ্যোগে মানববন্ধন ও কর্মবিরতি পালিত হয়েছে। বুধবার সকাল ১০ টায় শহরের শহীদ নাজমুল স্মরনীস্থ মিনি মার্কেটের সামনে এই কর্মসূচি পালন করেন পৌর কর্তৃপক্ষ।

সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতির সভাপতিত্বে পৌর কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারী এবং পৌরসভার ৯ টি ওয়ার্ডের নাগরিকরা এই মানববন্ধনে অংশ নেয়। একই সাথে পৌর কর্মকর্তা ও কর্মচারীরা ২ ঘন্টা কর্মবিরতি পালন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরা পৌরসভার কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা, মহিলা কাউন্সিলর জ্যোৎস্না আরা, প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসান, প্যানেল মেয়র ফারহা দীবা খান সাথী, পৌর কাউন্সিলর শেখ শফিক উদ-দৌলা সাগর, পৌর কাউন্সিলর শেখ জাহাঙ্গীর হোসেন কালু, কাউন্সিলর শেখ আব্দুস সেলিম, শফিকুল আলম বাবু প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘সাতক্ষীরা প্রাণসায়ের খালের খনন কাজের টেন্ডার হয়েছে ৭/৮ মাস আগে। বর্ষার আগেই যদি এই খাল খনন কাজ হতো তাহলে পৌর এলাকায় এত জলাবদ্ধতার সৃষ্টি হতোনা। ক্যানেল করে বা ড্রেন করে এ পানি নিষ্কাশন সম্ভব নয়। ভারী বর্ষণে প্লাবিত এলাকার চেয়ে নদীর উচ্চতা আরো উপরে। নিচু এলাকার পানি কিভাবে উচু নদীতে যাবে। যারা পানি নিষ্কাশনের দাবিতে আন্দোলন করছে তারা সরেজমিনে গিয়ে অবস্থাটা দেখে আসলেই বুঝবেন। জলাবদ্ধতা দুরীকরণে নদী খননের বিকল্প নেই উল্লেখ করে বক্তারা বলেন, ইছামতি, মরিচ্চাপ ও বেতনাসহ সাতক্ষীরার কয়েকটি নদী পুনঃখনন করতে হবে। জননেত্রী শেখ হাসিনার দেওয়া প্রকল্প বাস্তবায়ন হলেই এই জলাবদ্ধতা সমস্যার সমাধান হবে।

তারা বলেন, নাগরিক আন্দোলন মঞ্চ নামের একটি সংগঠন সহজ সরল গুটি কয়েক মানুষদের ভুল বুঝিয়ে পৌরসভা চত্বরে বিছানা বালিশ নিয়ে পৌরসভা ঘেরাও এর নামে কুরুচিপূর্ণ বক্তব্য ও পালিগালাজ করেছে। আন্দোলনের নামে যা করেছে তা খুবই নিন্দনীয়। সাতক্ষীরায় জনপ্রতিনিধি ও দায়িত্বশীল কর্মকর্তাদের নিয়ে হেয় প্রতিপন্ন করতে আর কোন ষড়যন্ত্র হলে পৌরবাসি তাদের দাত ভাঙ্গা জবাব দিবে। মানববন্ধন থেকে সাতক্ষীরার জনগণ ও জনপ্রতিনিধিদের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র ও মিথ্যাচার করে স্বার্থ হাসিলের চেষ্টা করছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

উল্লেখ্য, সম্প্রতি ভারী বর্ষণের সাতক্ষীরা পৌরসভার ৯টি ওয়ার্ডের অধিকাংশ এলাকা পানিতে তলিয়ে যায়। এসব এলাকার প্রতিটি মানুষের বাড়িতে পানি, ঘরের মধ্যে পানি। অবর্ণনীয় দুঃখকষ্টে বসবাস করছেন পৌর এলাকার মানুষ। নাগরিকদের এ দুর্ভোগের কবল থেকে রক্ষা করতে সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চসহ বিভিন্ন নাগরিক সংগঠন পথসভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করে।

খুলনা গেজেট/এমআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!