খুলনা, বাংলাদেশ | ১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৫ মে, ২০২৪

Breaking News

  আজ দুপুরের মধ্যে ঘূর্ণিঝড়ে পরিণত হবে রেমাল, আঘাত কাল রাতে

সাতক্ষীরায় করোনা ও উপসর্গে আরো ১১ জনের মৃত্যু, বেড়েছে সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় মৃত্যুর মিছিলে যুক্ত হয়েছে আরো ১১ জনের নাম। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গে নিয়ে ছয় নারীসহ ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় ১৭ জুলাই শুক্রবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮১ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৬৮ জন।

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার পাইকাড়া গ্রামের মৃত আমিন পাড়ের স্ত্রী রোকেয়া খাতুন (৭০), একই উপজেলার মহৎপুর গ্রামের মৃত অধর আচায্যের ছেলে তারক আচয্য (৬৫), পাটকেলঘাটা থানার যুগিপুকুরিয়া গ্রামের আনিছউদ্দিনের ছেলে রেজাউল ইসলাম (৪৮), পাটকেলঘাটা গ্রামের মৃত মঈন উদ্দীনের স্ত্রী রাশিদা বেগম (৭০), আশাশুনি উপজেলা সদরের আবু তালেবের মেয়ে শম্পা (১৮), সাতক্ষীরা শহরের কাটিয়া লস্করপাড়া এলাকার মৃত অব্দুল গণির স্ত্রী লুৎফুন্নেছা বেগম (৭০), দেবহাটা উপজেলার কোড়া গ্রামের মৃত সিদ্দিক মোড়লের ছেলে আব্দুল ওয়াহেদ (৬৫), শ্যামনগর সদর গ্রামের হুমায়ন কবিরের স্ত্রী রুমানা খাতুন (৫০), তালা উপজেলার ইসলামকাটি গ্রামেরতাপস পালের স্ত্রী রাখি পাল (৩১) ও একই উপজেলার আবমপাড়া গ্রামের মৃত আকছেদ আলীর ছেলে রজব আলী (৭০)।

এছাড়া করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার রামনগর গ্রামের মৃত আত্তাপ আলীর ছেলে মোঃ রেজাউল ইসলাম (৭২)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ও আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিরা গত ৮ জুলাই থেকে ১৭ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৭ জুলাই ভোর রাত ১ টা থেকে রাত ১১টা ৫৫ মিনিটের মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১০১জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৪৯৮ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২০দশমিক ২৮ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ১৮ দশমিক ৮৯ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গে মারা গেছে আরো ১০ জন। মোট ৪৯৮ টি নমুনা পরীক্ষা করে ১০১ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ২০ দশমিক ২৮ শতাংশ।

তিনি আরো বলেন, শনিবার ১৭জুলাই পর্যন্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৯২৬ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৬১৪ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১২৩১ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৬ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২৯জন ও বেসরকারি হাসপাতালে ৭ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১১৯৫ জন।

উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩১২জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ২৩৫ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রয়েছে ৭৭ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ৩৩৬ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৭৭ জন। জেলায় ১৭ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮১ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৪৬৮ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!