খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস
  রাজবাড়ীতে সাড়ে ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
  হবিগঞ্জের মাধবপুরে ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে পাঁচজন নিহত
  ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার প্রেসিডেন্টের

সাতক্ষীরায় করোনা উপসর্গে নারীর মৃত্যু, নতুন আক্রান্ত ৪ জন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এনিয়ে জেলায় ২১ সেপ্টেম্বর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৬৮০ জন।

করোনা উপসর্গে মৃত ব্যক্তি হলেন, সাতক্ষীরার তালা উপজেলার পরানপুর গ্রামের আল্লাদ অধিকারীর স্ত্রী মায়া রানী অধিকারী (৪০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত কয়েকদিন আগে তিনি সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২১ সেপ্টেম্বর তিনি মারা যান।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ২২ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৪৮ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ১০ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৬ জন।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় মোট ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৪ দশমিক ১২ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ৭ দশমিক ৫০ শতাংশ।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে একজন। এ সময় ৯৭ টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৩২ টি নমুনা পরীক্ষা কওে ২ জনের ও সদর হাসপাতাল সহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপে-ক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ৬৫ টি নমুনা পরীক্ষা করে আরো ২ জনের করোনা সনাক্ত হয়। শনাক্তের হার ৪ দশমিক ১২ শতাংশ।

তিনি আরো বলেন, ২১ সেপ্টম্বর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৩৬ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৫০৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ১৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ২৪১ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ১১ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ২৩০ জন। জেলায় ২১ সেপ্টেম্বর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৬৮০ জন।

সিভিল সার্জন আরো জানান, এপর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এদিকে গত ২১ সেপ্টেম্বর পর্যন্ত সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৮৩ হাজার ৭৪০ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১০৫ হাজার ২৫৯ জন। গত ২৪ ঘন্টায় জেলা সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৩ হাজার ১৮৮জন ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৬ হাজার ৯৪৮ জন।

 

খুলনা গেজেট/এএ

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!