খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  আজ খুলছে সব স্কুল-কলেজ
  রাতভর জ্বলছে সুন্দরবন, দেড় কি.মি. এলাকাজুড়ে আগুন

সাতক্ষীরায় করোনা উপসর্গে আরো ৭ জনের মৃত্যু, কমেছে সংক্রমণের হার

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় বেড়েই চলেছে মৃত্যু। কোন ভাবেই কমছে না মৃত্যুর সংখ্যা। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃতের তালিকা। এসব মৃত্যুর অধিকাংশই হচ্ছে করোনা উপসর্গে। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সমাকে) হাসপাতালে ৩ নারীসহ আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত এক সপ্তাহের ব্যবধানে সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে ৬জনসহ মোট ৫৮ জনের মুত্যু হলো।

করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন সাতক্ষীরা সদর উপজেলার আলীপুর ঢালীপাড়া গ্রামের আমিনুর রহমান ঢালীর ছেলে হামিদুর রহমান (৫৫), একই উপজেলার আলীপুর গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী আমেনা খাতুন ৩৫), দেবহাটা উপজেলার ঘলঘলিয়া গ্রামের কুঞ্জবিহারীর ছেলে নির্মল কুমার (৫৫), কালিগঞ্জ উপজেলার তারালী গ্রামের আব্দুল গফ্ফারের স্ত্রী মঞ্জুয়ারা খাতুন ৫৫), রঘুনাথপুর গ্রামের হামিম গাজীর স্ত্রী মনোয়ারা খাতুন (৬৫), শ্যামনগর উপজেলার দোহার গ্রামের ছমির সরদারের ছেলে বাছের আলী (৭০) ও কাটিবারহল গ্রামের মোহাম্মাদ আলী খানের ছেলে এটিএম জাফর উল্লাহ (৫৮)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা গত ২৩জুন থেকে ২৭ জুনের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৭ জুন ভোর সোয়া ১২টা থেকে রাত সোয়া ১০টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। ফলে মাত্র এক সপ্তাহের ব্যবধানে সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে ৬ জনসহ মোট ৫৮ জনের মুত্যু হলো। এনিয়ে, জেলায় ২৮ জুন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬৬ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩২৮ জন।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে আরো ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে একজন চিকিৎসক, একজন রাজনীতিক ও একজন শিক্ষক রয়েছেন। এ সময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ৯২ জনের। শনাক্তের হার ২৮ দশমিক ২৬ শতাংশ। এর আগের দিন সনাক্তের হার ছিল ৩২ দশমিক ৭৩ শতাংশ। এনিয়ে ২৭ জুন পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছে ৩ হাজার ২৮৮ জন।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে সামেক হাসপাতালে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এসময় সমাকে হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে মোট ৯২ টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা সনাক্ত হয়েছে। সনাক্তের হার ২৮ দশমিক ২৬ শতাংশ।

তিনি আরো বলেন, রোববার (২৮ জুন) পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮৮৮ জন। হাসপাতালে ভর্তি আছে ৪৩ জন। এর মধ্যে সামেক হাসপাতালে ভর্তি আছে ২৬ জন ও বেসকারি হাসপাতালে ১৭ জন। বাকিরা বাড়িতে হোস আইসোলেশনে আছেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!