খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  প্রতিযোগিতামূলক করতে প্রতীক ছাড়া স্থানীয় নির্বাচন করছে আ’লীগ, অন্য দল প্রতীক দিয়ে নির্বাচনে যেতে পারে : ওবায়দুল কাদের

সাতক্ষীরায় একদিনে আরও ৫ জনের মৃত্যু, কমেছে সংক্রমণ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে দুই নারীসহ ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা উপসর্গে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সমাকে) হাসপাতালে ২ নারীসহ ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা আক্রান্ত হয়ে খুলনা নেয়ার পর একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে গত আট দিনের ব্যবধানে সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে ৮ জনসহ মোট ৬৩ জনের মৃত্যু হলো।

করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার তালা উপজেলার সুজনসাহা গ্রামের শংকর দাসের স্ত্রী সবিতা রানী দাস (৪৩), সদর উপজেলার কাথন্ডা গ্রামের আব্দুল জলিলের স্ত্রী আকলিমা খাতুন (৪০), শ্যামনগর উপজেলার ভেখটখালী গ্রামের মৃত তারেক গাজীর ছেলে বোরহান উদ্দিন (৬৫), ও সাতক্ষীরা পৌর সভার মধ্যকাটিয়া গ্রামের মৃত আব্দুল মালেকের স্ত্রী খালেক গাজী (৫৭)। এছাড়া করোনা আক্রান্ত একজনকে সাতক্ষীরা থেকে খুলনায় নেয়ার পর মারা গেছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা গত ২৪ জুন থেকে ২৮ জুনের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৮ জুন সকাল সোয়া ১০ টা থেকে বেলা সাড়ে তিনটার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। এনিয়ে, জেলায় ২৮ জুন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬৮ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৩২ জন।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে আরো ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে দুই চিকিৎসক, একজন পুলিশ কর্মকর্তা রয়েছেন। এ সময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১২০ জনের। শনাক্তের হার ২৭ দশমিক ৫ শতাংশ। এনিয়ে ২৮ জুন পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩২১ জন।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে সামেক হাসপাতালে ৪ জন এবং করোনা আক্রান্ত একজন খুলনায় নেয়ার পর মারা গেছে। এসময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে মোট ১২০ টি নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা সনাক্ত হয়েছে। সনাক্তের হার ২৭ দশমিক ৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫৫ জন।

তিনি আরো বলেন, সোমবার (২৯ জুন) পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৩২১ জন। জেলায় মোট সুস্থ্য হয়েছেন ২ হাজার ৪৩৩ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৮২০ জন। এদের মধ্যে সামেক হাসপাতালে ২৬ জন ও বেসরকারি হাসপাতালে ১৭ জনসহ ভর্তি অছেন ৪৩ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৭৭৭ জন। উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৬৬ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ভর্তি ২৪৮ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১১৮ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ৪০৯ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!