খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সাতক্ষীরায় উপ-নির্বাচন মঙ্গলবার

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার জেলা পরিষদের একটি সাধারণ সদস্য পদে ও একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৃথক তিনটি ইউনিয়নে সাধারণ সদস্য পদে উপ নির্বাচনে আগামীকাল(২০ অক্টোবর) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পৃথক ৫টি পদে মোট ১৩টি কেন্দ্রে উপ-নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

জেলা ও উপজেলা নির্বাচন অফিস সূত্র থেকে জানা গেছে, ২০ অক্টোবর অনুষ্ঠিত উপ-নির্বাচনে জেলা পরিষদের একটি সাধারণ সদস্য পদে ৪ জন, ইউনিয়ন পরিষদের একটি চেয়ারম্যান পদে ৩ জন ও তিনটি সাধারণ সদস্য পদের জন্য মোট ১০জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

জেলা নির্বাচন অফিসার মোঃ নাজমুল কবীর জানান, সাতক্ষীরার জেলা পরিষদের ৯নং ওয়ার্ড (শ্যামনগর সদর, ভুরুলিয়া ইউপি, নূরনগর ইউপি, কৈখালী ও রমজাননগর ইউপি) সাধারণ সদস্য পদের উপ-নির্বাচনে মোট ৪জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরা হলেন, মলি­ক ফজলুল হক, মাহবুব এলাহী, আজিজুর রহমান সোহাগ ও মাকসুদুর রহমান। শ্যামনগর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে জেলা পরিষদের এই ৯নং ওয়ার্ড গঠিত। জেলা পরিষদের এই সাধারণ সদস্য নির্বাচনে উলে­খিত ৫টি ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও ইউপি সদস্য মোট ৬৫ জন ভোট প্রদান করবেন।

কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস জানান, কলারোয় উপজেলার কেরালকাতা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তারা হলেন, মোঃ নেছার আলী, আব্দুর রউফ ও স,ম মোরশেদ আলী। এই ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৭৪৪৫ জন। এরমধ্যে পুরুষ ৮৭৬১ ও মহিলা ৮৬৮৪ জন। কেন্দ্রের সংখ্যা ৯টি, ভোট কক্ষের সংখ্যা ৪২টি।

সদর উপজেলা নির্বাচন অফিসার সেখ শরিফুল ইসলাম জানান, সাধারণ সদস্য পদে সদর উপজেলার ১নং বাঁশদহা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের উপ-নির্বাচনে মোঃ বজলুর রহমান ও মোঃ আহসান উদ্দীন নামে ২জন ও ৯নং ব্রহ্মরাজপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের উপ-নির্বাচনে নিরঞ্জন ঘোষ, মোঃ হাসানুজ্জামান, মোঃ জিয়াউর রহমান, মোঃ আব্দুল হাকিম, মোঃ অজিহার রহমান ও মিলন দাস নামে ৬জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

এদিকে, শ্যামনগর উপজেলা নির্বাচন অফিসার মোঃ রবিউল ইসলাম জানান, শ্যামনগর উপজেলার ৪নং নূরনগর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের উপ-নির্বাচনে আলমগীর হোসেন ও নজরুল ইসলাম নামে ২জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, গত ৪ অক্টোবর উপ-নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। ২০ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সংশ্লিষ্ট নির্বাচন অফিস থেকে ভোট গ্রহণ কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রশিক্ষণ শেষে উপকরণ বুঝিয়ে দেওয়া হয়েছে।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!