খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  মিল্টন সমাদ্দারের প্রতারণায় সহযোগী ছিলেন তার স্ত্রী : ডিবি প্রধান
  জনগণের ভরসাস্থল অর্জন করতে সক্ষম হয়েছেন সেনাবাহিনী : প্রধানমন্ত্রী

সাতক্ষীরায় উপসর্গে সাত নারীসহ ১০ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৮৬

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে সাত নারীসহ আরো ১০ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় গত ৬ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৬ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৯৬ জন।

করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরা শহরের দক্ষিন পলাশপোল এলাকার মৃত এম এ করিমের স্ত্রী ফিরোজা খাতুন (৭৫), নিউমার্কেট এলাকার মৃত আমিন আলীর স্ত্রী লাইলি (৬০), পুরাতন সাতক্ষীরা এলাকার মৃত খোদাবক্সের স্ত্রী রমেছা খাতুন(৭৫), আশাশুনি উপজেলার মহিষকুড় গ্রামের রনজিত সরকারের স্ত্রী নমিতা সরকার (৬৫), কালিগঞ্জ উপজেলার রতনপুর গ্রামের মতিয়ার রহমানের স্ত্রী মাহফুজা খাতুন(৬৫), একই উপজেলার মৌতলা গ্রামের মৃত আমির আলীর ছেলে আনছার আলী (৬৪), বসন্তপুর গ্রামের মৃত সোলায়মানের ছেলে মোস্তাফিজুর রহমান (৬০), তালা উপজেলার মাঝিয়াড়া গ্রামের গাজী বাহরুলের মেয়ে মিনা (১৭), সদর উপজেলার ফিংড়ি গ্রামের মুনসুর গাজীর স্ত্রী মালাতন বিবি (৫৫), ও তালা উপজেলার শারশা সেনেরগাতি গ্রামের পঞ্চানন দাশের ছেলে সুনিল দাশ(৭০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা গত ২৮ জুন থেকে ৭ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৭ জুলাই ভোর রাত ১২ টা ১০ মিনিট থেকে রাত ৮টা ৫০ মিনিটের মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে নমুনা পরীক্ষা করা হয় ৩৮২টি। শনাক্তের হার ২২ দশমিক ৫১ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ২৭ দশমিক ৩৪ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে জেলায় মারা গেছে ১০ জন। এসময় সামেক হাসপাতালের পিসিআর ল্যাবে মোট ১৮৩ টি নমুনা পরীক্ষা করে ৩৯ জনের ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ১৯৯ টি নমুনা পরীক্ষা করে আরো ৪৭ জনসহ মোট ৩৮২ নমুনা পরীক্ষা করে ৮৬ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ২২ দশমিক ৫১ শতাংশ।

তিনি আরো বলেন, বুধবার ৭ জুলাই পর্যস্ত সাতক্ষীরায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৪০ জন। জেলায় মোট সুস্থ্য হয়েছেন ২ হাজার ৯০৩ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১০৬১ জন। হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩৯ জন। এদের মধ্যে সামেক হাসপাতালে ২১ জন ও বেসরকারি হাসপাতালে ১৮ জনসহ ভর্তি অছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১০২২ জন। উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৮৫ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ভর্তি ২৭৬ জন এবং বেসরকারি হসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৪৮ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় ভর্তি রোগীর সংখ্যা ৪২৪ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৬৭ জন। জেলায় ৭ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৭৬ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩৯৬ জন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!