খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সাতক্ষীরার ১৬ ইউনিয়নে ভোট গ্রহণ শুরু, নারী ভোটারের উপস্থিতি বেশি

নিজস্ব প্রতিবেদক ও সাতক্ষীরা প্রতিনিধি

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাতক্ষীরার আশাশুনি উপজেলার ১১টি, শ্যামনগর উপজেলার ৩টি ও কলারোয়া উপজেলার ২টি মিলে মোট ১৬টি ইউনিয়নে উৎসবমূখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে।

জেলার শেষ ধাপের এই নির্বাচনে ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৭৫ জন, সাধারণ সদস্য পদে ৬৫৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য পদে ২০৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা নির্বাচন কর্মকর্তা ইতিমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। পৌঁছেছে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম।

এদিকে সরেজমিনে আশাশু‌নির আনু‌লিয়া ইউ‌নিয়‌নের বাগালী সরকারি প্রাথ‌মিক বিদ‌্যালয় কেন্দ্রে দেখা গেছে উৎসবমূখর পরিবেশে অনেকেই ভোট দিতে কেন্দ্রে হাজির হয়েছেন। তবে ভোটকেন্দ্রে পুরু‌ষের চে‌য়ে নারী ভোটা‌রের উপ‌স্থি‌তি বে‌শি লক্ষ্যনীয়।

জেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল কবীর জানান, পঞ্চম ধাপের এই নির্বাচনে জেলার ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭৫ জন, সাধারণ সদস্য পদে ৬৫৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে নারী প্রার্থী রয়েছেন ২০৪ জন। তিনি আরও জানান, এই নির্বাচনে ১৫৩ টি কেন্দ্রের ৮৮৬ টি কক্ষে ৩ লাখ ২৮ হাজার ৩১০ জন ভোটার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্য পুরুষ ভোটার ১ লক্ষ ৬৬ হাজার ৪৬৬ জন আর নারী ভোটার ১ লক্ষ ৬১ হাজার ৮৪৪ জন।

নির্বাচনকে ঘিরে সাতক্ষীরা জেলা পুলিশের পক্ষ থেকে ডিএসবি’র ওসি মিজানুর রহমান জানান, প্রতিটি কেন্দ্র্রে অস্ত্রসহ এসআই এর নেতৃত্বে ৫ জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য এর মধ্যে ২ জন অস্ত্রসহ দায়িত্ব পালন করবেন। পাশাপাশি র‌্যাব, বিজিবির টহলের সাথে প্রতিটি ইউনিয়নে ১জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১৬টি ইউনিয়নে বেশ কয়েকজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও শ্যামনগর এলাকায় কোস্টগার্ড থাকছেন অতিরিক্ত।

তিনি বলেন, সুষ্ঠু, নিরপেক্ষ ও সুন্দরভাবে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর যা যা করণীয় তা করা হয়েছে। কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী তা কঠোরভাবে মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে। তিনি ভোটারদের নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে ভোট প্রদানের আহবান জানান।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!