খুলনা, বাংলাদেশ | ৩০ বৈশাখ, ১৪৩১ | ১৩ মে, ২০২৪

Breaking News

  রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস উল্টে খাদে, আহত ২০
  সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা
এলাকায় কৌতুহলের সৃষ্টি

সাতক্ষীরার দেবহাটায় অলৌকিকভাবে গাছে দেখা যাচ্ছে সাপ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার দেবহাটায় অলৌকিকভাবে একটি গাছে দেখা যাচ্ছে অসংখ্য সাপ। আর এ অলৌকিক ঘটনা দেখতে আসছে হাজার হাজার মানুষ। সন্ধ্যার পরে মানুষের ভিড়ে ওই এলাকায় একটি অভূতপূর্ব ঘটনার উদ্রেক ঘটছে। আর এই খই গাছটি ঘিরে মানুষের মধ্যে কৌতুহলের সৃষ্টি করছে। ঘটনাটি দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের গড়িয়াডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণ পাশে একটি খই গাছে।

খই গাছের মালিক গড়িয়াডাঙ্গা গ্রামের নুর ইসলাম জানান, তিনি গত ৪/৫ দিন আগে থেকে তার একটি খই গাছে বেশ কিছু সাপ দেখতে পান। প্রথমে কৌতুহল বশত তিনি ওই সাপগুলোকে আঘাত করেন। পরের দিন তার একটি ৮০/৯০ হাজার টাকা দামের গরু মারা যায়। এছাড়া পার্শ্ববর্তী একটি ছেলে সাপগুলোকে ঢিল ছুড়ে মারলে তার কিছুক্ষণ পরেই সে সড়ক দুর্ঘটনায় আহত হয়। বর্তমানে সে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে। তারপর থেকে ওই সাপ গুলোকে আর কেউ আঘাত করেনি।

নুর ইসলাম আরো জানান, রাতের বেলায় ওই খই গাছের প্রতিটি পাতায় পাতায় যেন সাপ দেখা যায়। কিন্তু দিনের বেলায় গাছে কোন সাপ থাকে না। সন্ধ্যার পর থেকে গাছটিতে আস্তে আস্তে সাপ আসতে থাকে এবং রাত একটু বেশি হলে গাছে বেশি সংখ্যক সাপ থাকে। সাপগুলো অনেকটা কালো ও লালচে ধরনের। তবে কি সাপ তা কেউ বলতে পারছে না।

স্থানীয়ভাবে বিষয়টি দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তারকে অবহিত করা হলে তিনি সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে বিষয়টি দেখতে বলেন।

পারুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনা মোতাবেক তিনি ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা সম্পর্কে অবগত হয়েছেন। এছাড়া শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে সরেজমিনে যেয়ে গাছে কয়েকটি সাপ তিনি নিজে দেখেছেন। বিষয়টি অলৌকিক ব্যাপার বলে তিনি জানান। স্থানীয়দেরকে সাপ গুলোকে আঘাত করতে তিনি নিষেধ করেছেন।

এ বিষয়ে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার বলেন, বিষয়টি যেভাবে প্রচার হচ্ছে ঠিক অতটা সত্য নয়। আমি ব্যক্তিগত ভাবে বিভিন্ন মাধ্যমে খোঁজ নিয়ে জানতে পেরেছি, শত শত নয়, গাছে কয়েকটি সাপ দেখা গেছে। এটি নিছক একটি গুজব। তিনি এ বিষয়ে জনসাধারণকে সজাগ থাকার আহবান জানান।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!