খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

সাতক্ষীরার কালীগঞ্জ মুক্ত দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

২০ নভেম্বর সাতক্ষীরার কালীগঞ্জ মুক্ত দিবস। ১৯৭১ সালের ২০ নভেম্বর কালিগঞ্জ পাকহানাদার মুক্ত হয়েছিল। প্রায়ত বীর মুক্তিযোদ্ধাদের মাজার জিয়ারত, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে মধ্য দিয়ে শনিবার (২০ নভেম্বর) পালিত হয়েছে কালিগঞ্জ থানা পাক হানাদার মুক্ত দিবস।

মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের আয়োজনে শনিবার প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মুক্ত দিবসের শুভ সূচনা করা হয়। পরে সোহরাওয়ার্দী পার্কের বিজয়স্তম্ভে বীর শহীদদের স্মরণে পুস্পমাল্য অর্পণ, মুক্তিযোদ্ধা সংসদ ভবনের সামনে জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধ সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। পরে বর্ণাঢ্য একটি বিজয় র‌্যালি সহকারে মহাৎপুর সরকারি কবরস্থানে সকল শহীদদের কবর জিয়ারত শেষে প্রেসক্লাব সংলগ্ন নির্ধারিত মঞ্চে শহীদদের স্মরণে আলোচনা সভাস্থলে গিয়ে মিলিত হয়।

বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত শিক্ষক এসএম, মমতাজ হোসেন মন্টু‘র সভাপতিত্বে স্মৃতি বিজড়িত যুদ্ধ দিনের ইতিহাস ও ২০ নভেম্বর কালিগঞ্জ মুক্ত দিবসের কথা তুলে ধরে বক্তব্য রাখেন, অনুষ্ঠানের আহবায়ক সাবেক সহকারী কমান্ডার শেখ মনির আহমেদ, সহকারী কমান্ডার নূর মোহাম্মাদ, আব্দুর রউফ, আহসান উল্লাহ খান প্রমুখ।

আলোচনা সভা শেষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেশ জাতির শান্তি ও অগ্রগতি এবং প্রায়ত মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন এসএম, মমতাজ হোসেন মন্টু।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!