খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

সাতক্ষীরার উন্নয়নে সমন্বিত পদক্ষেপ গ্রহণের দাবি নাগরিক কমিটির

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার নবনির্বাচিত চারজন সংসদ সদস্যের কাছে জেলার উন্নয়নে সমন্বিত পদক্ষেপ গ্রহণের দাবী জানিয়েছেন নাগরিক কমিটির নেতৃবৃন্দ। শনিবার (১৩ জানুয়ারী) বেলা ১১টায় অনুষ্ঠিত সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির এক সভায় তাদের কাছে এই দাবি জানানো হয়।

সংগঠনের আহবায়ক এড. শেখ আজাদ হোসেন বেলাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আব্দুল ওয়াহেদ, কিশোরী মোহন সরকার, ওবায়দুস সুলতান বাবলু, আ.হ.ম. তারেক উদ্দীন, এড. ওসমান গনি, হেনরী সরদার, ওয়ারেশ খান চৌধুরী, মাধব চন্দ্র দত্ত, জিএম মনিরুজ্জামান, জেৎন্সা দত্ত, সৈয়দ মুসফিকুর রহমান মিল্টন, শেখ সিদ্দিকুর রহমান, ফরিদা আক্তার বিউটি, সেলিম রেজা, দিদারুল ইসলাম, মোনতাসির বিল্লাহ, রবিউল ইসলাম, আদিত্য মল্লিক, মফিজুর রহমান, আফজাল হোসেন, কওসার আলী, আব্দুস সামাদ, জহুরুল কবির, আলী নুর খান বাবলু, আবুল কালাম আজাদ প্রমুখ।

সভায় গৃহীত প্রস্তাবে বলা হয়, গত ১৫ বছরে সারাদেশে যে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হয়েছে তার ছোয়া সাতক্ষীরাতেও পড়েছে। ইতিমধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল, সাতক্ষীরা শহর বাইপাস সড়ক ও কপোতাক্ষ পাড়ের জলাবদ্ধতা নিরসন প্রকল্পসহ বহু উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হয়েছে।

সভায় আরো বলা হয়, ইতিমধ্যে সাতক্ষীরা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বসন্তপুর নৌবন্দর, সাতক্ষীরা অর্থনৈতিক অঞ্চল, সাতক্ষীরা ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ, সাতক্ষীরা-ভেটখালী ফোর লেন সড়কসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে সরকার নীতিগত সিদ্ধান্ত এবং সেগুলো বাস্তবায়নের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এছাড়া সাতক্ষীরাকে ‘এ’ ক্যাটাগরির জেলায় উন্নীতকরণে ইতিমধ্যে পাটকেলঘাটা উপজেলা গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে।

সভায় আরো বলা হয়, ২০১০ সালের ২৩ জুলাই মাননীয় প্রধানমন্ত্রী সাতক্ষীরার আয়লা দুর্গত এলাকা পরিদর্শন করে শ্যামনগরের মহাসীন ডিগ্রী কলেজ মাঠের জনসভায় সাতক্ষীরা জেলার উন্নয়নে ১১টি বিষয়ে ঘোষণা দিলেও নাভারণ-সাতক্ষীরা-মুন্সিগঞ্জ রেললাইন নির্মাণ, ভোমরা স্থল বন্দর পূর্ণাঙ্গভাবে চালু, সাতক্ষীরায় পর্যটনের মত গুরুত্বপূর্ণ বিষয়গুলো গত ১৩ বছরে বাস্তবায়ন হয়নি। জেলার জলাবদ্ধতা নিরসন ও নদী ভাঙন রোধে হাজার হাজার কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হলেও সমস্যার গভীরে যেয়ে সুদুরপ্রসারী পরিকল্পনা না থাকায় প্রকল্পগুলোর আশানুরূপ সুফল পাওয়া যাচ্ছে না।

নাগরিক কমিটির সভায় সাতক্ষীরা-৩ নির্বাচনী এলাকা থেকে পরপর চারবার নির্বাচিত প্রবীন ও অভিজ্ঞ সংসদ সদস্য, সাবেক মন্ত্রী ডা. আফম রুহুল হকের নেতৃত্বে নবনির্বাচিত চারজন মাননীয় সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু, ফিরোজ আহমেদ স্বপন এবং এসএম আতাউল হক দোলনকে জেলার উন্নয়নে ঐক্যবদ্ধভাবে ভূমিকা রাখা এবং সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির ২১ দফা বাস্তবায়নের দাবী বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহবান জানানো হয়।

সভায় সাতক্ষীরার প্রাণ সায়র খাল, শহরের যানজট, সাতক্ষীরা পৌর এলাকার বিরাজমান বিভিন্ন সমস্যা, সুপেয় পানি, সুন্দরবন টেক্সটাইল মিলস, বিভিন্ন শ্রমজীবী-পেশাজীবী সংগঠনের নির্বাচন, পাবলিক অডিটরিয়াম, সর্বত্রে নারী বান্ধব পরিবেশ, বধ্যভূমি-গণকবর-ঐতিহাসিক স্থান ও প্রত্নতাত্ত্বিক নিদর্শণ সংরক্ষণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

সভায় এবছর শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় দ্রুত দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করতে প্রশাসন, জনপ্রতিনিধি এবং সমাজের বিত্তশালী মানুষদের প্রতি আহবান জানানো হয় এবং সরকারী হাসপাতালসহ স্বাস্থ্য কেন্দ্রে বয়ষ্ক ও শিশুদের ঠান্ডাজনিত বিভিন্ন রোগের সুচিকিৎসা ও চিকিৎসা কার্যক্রম মনিটরিং করতে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।

সভায় গত ৭ জানুয়ারী অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি সংসদীয় এলাকা থেকে নির্বাচিত সংসদ সদস্যবৃন্দকে অভিনন্দন জানান সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি। একসাথে আগামী ৫ বছর দায়িত্ব পালনকালে নবনির্বাচিত সংসদ সদস্যদের সামগ্রীক সফলতা ও তাদের সুস্থাস্থ্য কামনা করা হয়।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!