খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

সকল দলের ঐক্যের ভিত্তিতে নির্বাচনকালীন অন্তবর্তী সরকারের দাবি জোনায়েদ সাকির

নিজস্ব প্রতিবেদক

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি সকল দলের ঐক্যমতের ভিত্তিতে নির্বাচনকালীন অন্তবর্তী সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে অবিলম্বে পদত্যাগের দাবি করেছেন।

তিনি বলেন, এই সরকারের অধিনে আর কোন জাতীয় নির্বাচন হবে না। সরকারের পছন্দমত নির্বাচন কমিশনও জাতি মেনে নেবে না। তিনি আগামী তিনটি নির্বাচন অন্তবর্তীকালীন সরকারের অধীনে, সাংবিধানিক কমিশন গঠন করে নিয়োগ ও সংবিধানের ৭০ অনুচ্ছেদ সংশোধনের দাবি করেছেন।

আজ সন্ধ্যায় স্থানীয় উমেশ চন্দ্র লাইব্রেরী মিলনায়তনে দলের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন।

তিনি বলেন, ২০১৮ সালের নিশি রাতের নির্বাচন আর হবে না। এ নির্বাচনের আগে সরকার প্রধানের সংলাপের আশ্বাস আমরা বিশ্বাস করেছিলাম। সে বিশ্বাস তিনি হারিয়েছেন। রাষ্ট্র ব্যবস্থায় স্বৈরতন্ত্রমুক্ত, মানুষের ভোটাধিকার ও রাষ্ট্রের নূন্যতম গণতান্ত্রিক ভিত্তির জন্য জনগণের নিজস্ব রাজনৈতিক শক্তির উত্থান এবং সকল গণতান্ত্রিক শক্তির বৃহত্তর ঐক্যের দাবি করেছেন গণসংহতি নেতা।

দলের জেলা শাখার আহবায়ক মুনির চৌধুরী সোহেল সভায় সভাপতিত্ব করেন। বক্তৃতা করেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির শহর কমিটির সভাপতি মিজানুর রহমান বাবু, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) এর জেলা সভাপতি মোজাম্মেল হক খান ও শ্রমিক নেতা আলমগীর কবির।

উল্লেখ্য, গণসংহতি আন্দোলন ভোটাধিকার ও রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরের লক্ষে বৃহত্তর ঐক্যের ডাক দিয়ে আগামী ২৯, ৩০ ও ৩১ অক্টোবর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে প্রতিনিধি সম্মেলন আহব্বান করেছে।

খুলনা গেজেট/ এস আইি/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!